দেশে এখন গণতন্ত্রের ছদ্মাবরণে স্বৈরতন্ত্র চলছে: এরশাদ

0
138

ঢাকা: প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, দেশে এখন গণতন্ত্রের ছদ্মাবরণে স্বৈরতন্ত্র চলছে। আমি না হয় স্বৈরাচার ছিলাম, এখন গণতান্ত্রিক শাসন প্রতিষ্ঠিত হয়েছে। তাহলে এখন কেন এমন আচরণ পাবে দেশের মানুষ? তিনি এই প্রশ্ন ছুড়ে দেন দেশবাসীর উদ্দেশে। সাবেক প্রেসিডেন্ট বলেন, মানুষ মরবে, গুম হবে, কথা বলতে পারবে না সাংবাদিকরা, লিখতে পারবে না; এমন গণতন্ত্র চলছে এখন দেশে। সোমবার দুপুরে ঢাকা থেকে রংপুর নগরীর তার পল্লী নিবাস বাস ভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এরশাদ বলেন, বাংলাদেশে আইএসআই এর কোন উপস্থিতি নেই। তাদের এখানে কোন কাজ নেই। আর ওদের সৃষ্টি করেছে পশ্চিমা শক্তিগুলো। তারাই তাদের অস্ত্র গোলা বারুদ দিয়েছে। এখন আজ তারাই আইএসআইয়ের বিরুদ্ধে বলছে। পশ্চিমা শক্তিগুলো আইএসআই সৃষ্টি করেছিল মুলত শিয়াদের বিরুদ্ধে যুদ্ধ করার জন্য। আজ সেই আইএসআই সারা বিশ্বে সন্ত্রাস করে বেড়াচ্ছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, খালেদা জিয়া দেশে আসলেই গ্রেফতার হবে এমন ভয়ে দেশে  আসছেন না। তার বিরুদ্ধে এতিমদের টাকা আত্মসাতের মামলাটি প্রমাণিত, কারণ লিখিত অনেক ডকুমেন্ট আছে। সে কারণে আমার ধারণা খালেদা জিয়া আপাতত দেশে আসবেন না। তিনি বলেন, আল্লাহর বিচার আছেনা, তিনি ক্ষমতায় থাকাকালে আমার বিরুদ্ধে ৪২টি মামলা দিয়েছিলেন।

এর আগে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে সরাসরি মটর শোভাযাত্রা সহকারে রংপুর সার্কিট হাউসে গার্ড অব অনার নিয়ে পরে তিনি নগরীর দর্শনা এলাকায় তার পল্লী নিবাস বাসায় এসে পৌঁছলে দলের বিপুল সংখ্যক নেতা কর্মী তাকে ফুল দিয়ে স্বাগত জানায়। এ সময় জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ মেজর খালেদ (অবঃ), মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সদর উপজেলা সাবেক চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তফা, সদস্য সচিব এসএম ইয়াসির, জেলা জাপার সদস্য সচিব হোসেন মকবুল শাহারিয়ার অন্যান্য নেতৃবৃন্দ তাকে স্বাগত জানান।

Print Friendly, PDF & Email