Home জাতীয় দেশে করোনায় আরও ১৭৭৩ রোগী শনাক্ত, মৃত্যু ২২

দেশে করোনায় আরও ১৭৭৩ রোগী শনাক্ত, মৃত্যু ২২

305
0

দেশে গত একদিনে অর্থাৎ শেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন এক হাজার ৭৭৩ জন। মৃত্যু হয়েছে আরও ২২ জনের। সুস্থ হয়েছেন আরও ৩৯৫ জন।

দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী ধরা পড়ার পর থেকে এ পর্যন্ত একদিন ব্যবধানে যে সংখ্যক রোগী শনাক্ত এবং মৃত্যু হয়েছে, তার মধ্যে বৃহস্পতিবারই (২১ মে) সর্বোচ্চ, অর্থাৎ দুটোতেই রেকর্ড। এর আগে বুধবার (২০ মে) এক হাজার ৬১৭ রোগী শনাক্ত হয়েছিলেন। এরও আগে গত ১৮ মে সব রেকর্ড ভেঙে এক হাজার ৬০২ জন শনাক্ত হয়েছিলেন।

বৃহস্পতিবার (২১ মে) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, দেশে মোট আক্রান্ত শনাক্ত দাঁড়িয়েছে ২৮ হাজার ৫১১ জনে। আর মোট মৃত্যু দাঁড়িয়েছে ৪০৮ জনে। মোট সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৬০২ জন।

ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ১৭৪টি। তবে পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ২৬২টি। অর্থাৎ এ সময়ে জমা থেকেও নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে দুই লাখ ১৪ হাজার ১১৪টি।

Previous articleঘূর্ণিঝড় আম্পানে বিদ্যুৎ বিচ্ছিন্ন ৩৩ লাখ মানুষ
Next articleরডবোঝাই ট্রাক উল্টে নিহত ১৩