দেশে দেশপ্রেমিকের বড় অভাব: তথ্যমন্ত্রী

0
127

ঢাকা: দেশে দেশপ্রেমিকের বড় অভাব মন্তব্য করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু শিক্ষার্থীদের উদ্দেশে বলেছেন, দেশে বীর, পীর, দাতা, জ্ঞানী মানুষের অভাব নেই কিন্তু দেশপ্রেমিকের বড় অভাব। সবাই এমপি-মন্ত্রী না হলেও দেশপ্রেমিক হতে হয়। দেশপ্রেমিক না থাকলে দেশ রসাতলে যায়। স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের আয়োজনে সিভিল ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামের ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ারিং বাংলাদেশের (আইইবি) স্বীকৃতি অর্জন উদযাপন অনুষ্ঠানে বৃহস্পতিবার দুপুরে তিনি একথা বলেন।

শিক্ষার্থীদের বড় করে স্বপ্ন দেখার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, উঁচুতে লক্ষ্য স্থির করবেন। পৌঁছাতে হবে এমন কোনো কথা নেই। সেনাপতি হওয়ার স্বপ্ন দেখবেন, সৈনিক হলেও চলবে। রাজপথের স্বপ্ন দেখবেন সরু গলি হলেও চলবে কিন্তু ছোট স্বপ্ন দেখা যাবে না।

পৃথিবীর সবচেয়ে বেশি ক্ষতি করেছে শিক্ষিত শয়তানরা এমন মন্তব্য করে ইনু বলেন, আশা করি আপনারা শিক্ষিত শয়তান হবেন না। বরং শয়তানের হাত থেকে দেশ ও জাতিকে রক্ষা করার চেষ্টা করবেন।

হাসানুল হক ইনু বলেন, শেখ হাসিনা দেশে উন্নয়নের বীজ পুঁতেছেন। সময় দেন। সকাল–বিকেল বীজ তুলে দেখার চেষ্টা করবেন না। আমরা পদ্মাসেতু ও মেট্রো রেল দেবো।

Print Friendly, PDF & Email