Home জাতীয় দেশ যতো ডিজিটালাইজড হবে দুর্নীতি ততো কম হবে: জয়

দেশ যতো ডিজিটালাইজড হবে দুর্নীতি ততো কম হবে: জয়

836
0

50056_joy
ঢাকা: প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, দেশ যতো ডিজিটালাইজড হবে দুর্নীতি ততো কম হবে। কারণ কম্পিউটার কখনো দুর্নীতি করে না। ২০১৬ সালের মধ্যে দেশে ফোর-জি চালু করা হবে। এলক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। বর্তমান সরকারের আমলেই এটি বাস্তবায়ন করা হবে।
বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) মিলনায়তনে কর্মকর্তাদের মধ্যে ২৫ হাজার ট্যাবলেট বিতরণ কার্যক্রমের উদ্বোধন শেষে তিনি এ তথ্য জানান।
জয় বলেন, সরকার ২০০০ কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করবে। দেশের প্রতিটি মানুষকে যেন সরকারি সেবা পেতে কষ্ট না হয় সেজন্যই কাজ করা হচ্ছে। সরকারি সেবা যতো ডিজিটালাইজড হবে ততো দুর্নীতি কমে আসবে। কম্পিউটার কখনো দুর্নীতি করে না।
তিনি গত সরকারের আমলে তথ্য প্রযুক্তিতে বাংলাদেশের বিভিন্ন সফলতা ও আন্তর্জাতিক পুরস্কার লাভের বিষয় তুলে ধরে বলেন, ছয় বছর আগে ডিজিটাল বলে কিছু ছিল না। ডিজিটাল বাংলাদেশের কারণেই বিশ্বের বিভিন্ন পুরস্কার আমরা পেয়েছি।
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে দেশের ২৫ হাজার সরকারি কর্মকর্তাকে ট্যাবলেট দেওয়া হচ্ছে। ২৫ হাজার ট্যাবের মধ্যে বৃহস্পতিবার ১৮ হাজার ট্যাবলেট বিতরণ করা হয়।

Previous articleখালেদা জিয়া হত্যা ও জঙ্গিবাদের রাজনীতি করেন: ইনু
Next articleপেট্রলবোমা হামলায় আহত পুলিশ সদস্যের মৃত্যু