দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির নেপথ্যে বিএনপি’র ইন্ধন রয়েছে: কাদের

0
74

নিজস্ব প্রতিনিধি : নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির নেপথ্যে বিএনপি’র ইন্ধন ও মদদ রয়েছে দাবি করে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে দপ্তর উপ-কমিটি এ সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে তারা (বিএনপি) উস্কানি দেবে। তারা নীরব আছে তা না, তারা ইন্ধন দিচ্ছে, মদদ দিচ্ছে। আমরাও প্রস্তুত আছি।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, তাদের দগদগে ব্যর্থতা, এ ব্যর্থতার কোনো সীমা নেই। তারা রাজনৈতিকভাবেও ব্যর্থ। সাংগঠনিকভাবে তাদের নেতৃত্বের নির্দেশ আসে টেমস নদীর ওপার থেকে। তাদের নেতৃত্বের ঠিক নেই। নেতাদের কেউ বলেন রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলবেন, আবার কাউকে পাওয়াই যায় না।

খালেদা জিয়ার মুক্তিতে সরকারের কিছু করার নেই জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এটা কোনো রাজনৈতিক মামলা নয়, এটা হলো দুর্নীতির মামলা। দুর্নীতির মামলায় সরকারের কোনো করণীয় নেই। কারণ, রাজনৈতিক মামলা হলে সরকার রাজনৈতিকভাবে মুক্তির কথা বিবেচনা করতে পারত। তারা বলে সরকার রাজনৈতিক কারণে মুক্তি দিচ্ছে না, বিষয়টি সত্যের অপলাপ।

আদলত প্রাঙ্গণে বিএনপিপন্থী আইনজীবীদের আচরণের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, আদালত প্রাঙ্গণে তারা রণাঙ্গন সৃষ্টি করেছে। আদালতের ভেতরে হট্টগোল করেছেন। আমি মনে করি আদালতের ভেতরে তারা যে ঔদ্ধত্য দেখিয়েছেন সেটা ক্ষমার অযোগ্য।

দপ্তর উপ-কমিটির আহ্বায়ক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্যের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email