নতুন সংগঠন গড়ার ঘোষণা ডাকসু ভিপি নুরের

0
89
Nurul Nuru DU

নতুন ছাত্র সংগঠন গড়ে তোলার ঘোষণা দিয়েছেন কোটা সংস্কার আন্দোলন ও ছাত্র অধিকার রক্ষা পরিষদের নেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। আনুষ্ঠানিক কোনো ঘোষণা না দিলেও শুক্রবার (১৯ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদে’র এক বৈঠকে এ ঘোষণা দেন তিনি।

এ সময় ছাত্রসংগঠনের প্রয়োজনীয়তা ব্যাখ্যা দেন ভিপি নুর। তবে সংগঠনের নাম, কর্মপরিকল্পনা এসব বিষয়ে কোনো কিছু জানানো হয়নি। বৈঠকে নুরুল হক নুর ছাত্র সংগঠনের প্রয়োজনীয়তা তুলে ধরেন। তিনি তার বক্তৃতায় কোটা সংস্কার আন্দোলনের সময় তাদের ওপর হামলা ও অপপ্রচারের বিভিন্ন ঘটনা তুলে ধরেন।

ডাকসু ভিপি নুর বলেন, আমাদের এ উদ্যোগ অন্য কোনো দলের বিরোধিতার জন্য নয়, দেশ ও মানুষের স্বার্থে।

তিনি আরও বলেন, দেশব্যাপী তাদের প্রতি বিশাল অংশের মানুষের আস্থা তৈরি হয়েছে। নতুন এই সংগঠন দুর্নীতি, সন্ত্রাস, দখলদারিত্বসহ অব্যবস্থাপনার বিপক্ষে আমাদের নতুন সংগঠন কাজ করবে। আমরা দেশের কল্যাণ করতে চাই, সমাজের কল্যাণ করতে চাই বলেও জানান তিনি।

নুর বলেন, দেশের মালিক আমি-আপনি, আমাদের ভোটে যেন সরকার নির্বাচিত হয়। তাদের পূজা করার প্রয়োজন নেই, তাদের রাজার মতো ভাবার দরকার নেই।

উল্লেখ্য, ২৮ বছর পর অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) পদে জয়ী হন কোটা সংস্কার আন্দোলন ও ছাত্র অধিকার রক্ষা পরিষদের নেতা নুরুল হক নুর।

Print Friendly, PDF & Email