নতুন সিইসির নাম আওয়ামী লীগ-বিএনপির সুপারিশে ছিল না

0
164

ঢাকা: নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে যাকে বেছে নেওয়া হয়েছে, বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপির সুপারিশে তার নাম ছিল না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। আজ সাবেক সচিব কে এম নুরুল হুদাকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) করে নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
সিইসি হিসেবে আওয়ামী লীগের পক্ষ থেকে সাবেক জেলা ও দায়রা জজ বেগম কবিতা খানমের নাম সুপারিশ করা হয়েছিল। আর মাহবুব তালুকদারের নাম সিইসি হিসেবে সুপারিশ করেছিল বিএনপি।
আজ সোমবার রাতে সচিবালয়ে এক সংবাদ বিফ্রিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম রাষ্ট্রপতি গঠিত অনুসন্ধান কমিটির প্রস্তাবিত ১০ জন সদস্যের নাম প্রকাশ করে এ তথ্য জানান। কে এম নুরুল হুদা ছাড়া অন্য চার কমিশনার হলেন সাবেক সচিব মো. রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক জেলা ও দায়রা জজ বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী।
মন্ত্রিপরিষদ সচিব তাদের নাম উল্লেখ করে বলেন, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সিইসি ও ইসি সদস্যদের মনোনয়ন দিয়েছেন। রাতেই এ–সংক্রান্ত গেজেট প্রকাশ করা হবে। সিইসি হিসেবে যাকে বেছে নেওয়া হয়েছে, বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপির সুপারিশে তার নাম ছিল না।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, সিইসি হিসেবে বিএনপির পক্ষ থেকে মাহবুব তালুকদারের নাম সুপারিশ করা হয়েছিল। আর সাবেক জেলা ও দায়রা জজ বেগম কবিতা খানমের নাম সিইসি হিসেবে সুপারিশ করেছিল আওয়ামী লীগ।

Print Friendly, PDF & Email