নাটোরে আ.লীগ-বিএনপির সংঘর্ষে ২ ছাত্রদল কর্মী নিহত

0
195

khun
নাটোর: নাটোরের তেবাড়িয়ায় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে রাকিব ও রায়হান নামে দুই ছাত্রদল কর্মী নিহত হয়েছেন। আহত হয়েছেন উভয় দলের কমপক্ষে ২৫ জন। এদের মধ্যে তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে নাটোরে মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জেলা বিএনপি।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে তেবাড়িয়া মোড়ে কালো পতাকা মিছিল বের করে স্থানীয় বিএনপি। এসময় আওয়ামী লীগ নেতাকর্মীরা গণতন্ত্র রক্ষায় একটি মিছিল বের করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ এবং গোলাগুলির ঘটনা ঘটে।
এতে রায়হান হোসেন রানা ও রাকিব নামের দুই ছাত্রদল কর্মী গুলিবিদ্ধসহ ২৭জন আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক রাকিব আলী ও রায়হানকে মৃত ঘোষণা করেন।
রাকিব তেবারিয়া এলাকার চাঁন মিয়ার ছেলে। রায়হানের বাড়ি একই এলাকায়। তার বাবার নাম জানা যায়নি।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক জানান, নিহত দুই যুবক ছাত্রদলের সক্রিয় কর্মী ছিলেন। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি।
নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদুল ইসলাম সংষর্ষের সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে নিহত দুজন কোন দলের কর্মী তিনি এখনো তা নিশ্চিত করতে পারেননি।
এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় শহরজুড়ে র্যা ব, পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

Print Friendly, PDF & Email