নাসিক নির্বাচন সুষ্ঠু হলে ফলাফল মেনে নেবে বিএনপি: দুদু

0
157

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে অতীতের নির্বাচনের মত ভোট কারচুপি হলে সারা দেশে আগুন জ্বলে উঠবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নাসিক নির্বাচনে সেনাবাহিনী মোতায়নের দাবিতে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সরকারকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, নাসিক নির্বাচন সুষ্ঠু হলে যে কোনো ফলাফল বিএনপি মেনে নিবে। আর যদি অতীতের নির্বাচন গুলোর মত ভোট কারচুপি করা হয় সারা দেশে আগুন জ্বলে উঠবে। আর সেই আগুনে আপনাদের গদি পুরে ছাড়খার হয়ে যাবে।
জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন নামের একটি সংগঠন এই মানববন্ধনের আয়োজন করে। নির্বাচনকে কেন্দ্র করে নাসিকে থমথমে অবস্থা বিরাজ করছে এমন মন্তব্য করে শামসুজ্জামান দুদু বলেন, সন্ত্রাসীরা নাসিকে ঘোরাফেরা করছে। প্রতিদিনই তাদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এমন অবস্থায় বিএনপি আতঙ্কিত উদ্বিগ্ন এবং হতাশ।
তিনি বলেন, ক্ষমতাসীন সরকার এবং রকিব উদ্দিনের নেতৃত্বে নাসিকে যে নির্বাচন হতে যাচ্ছে তাদের অধিনে অতীতে কোনো সুষ্ঠ নির্বাচনের রেকর্ড নেই। এ সময় নির্বাচন কমিশনের উদ্দেশ্য ছাত্রদলের সাবেক এ সভাপতি বলেন, অনেক খারাপ কাজ করেছেন। বিদায়ের আগে অন্তত একটি ভাল কাজ করুন। নাসিকে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিন। সুষ্ঠ নির্বাচনের স্বার্থে নাসিকে ভোটের আগের দিন থেকে সেনা মোতায়নের দাবি জানান দুদু।
আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন-বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, অধ্যাপক ড. সুকোমল বড়–য়া, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, সংগঠনের সহ-সভাপতি নাজমুল হোসেন রনি প্রমুখ।

Print Friendly, PDF & Email