নাসিক শান্তিপূর্ণ ভোট হয়েছে, সবাইকে ধন্যবাদ: সিইসি

0
140

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকীব উদ্দিন আহমেদ। এ জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ কথা বলেছেন সিইসি।
কাজী রকীব উদ্দিন আহমেদ বলেছেন, নারায়ণগঞ্জে ভোটগ্রহণ সুষ্ঠ ও শান্তিপূর্ণ হয়েছে। শান্তিপূর্ণভাবে এ ভোট শেষ করতে সহযোগিতার জন্য প্রার্থী, রাজনৈতিক দল, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সাংবাদিকসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।
সিইসি আরও বলেছেন, রাজনৈতিক দল ও প্রার্থীদের সহযোগিতা ছাড়া নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা সম্ভব ছিল না। তারা আচরণবিধি মেনে চলেছেন। এজন্য প্রার্থীদের সবাইকে আমরা ধন্যবাদ জানাই।
নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ রাখতে নির্বাচন কমিশনের পদক্ষেপ সমূহ তুলে ধরেছেন সিইসি। তিনি বলেছেন, নির্বাচন কমিশন থেকে আমরা সার্বক্ষণিক মনিটরিংয়ে ছিলাম। আমাদের ৯ জন কর্মকর্তা সেখানে ছিলেন। আমরা প্রচুর সংখ্যক সাংবাদিককে নির্বাচন পর্যবেক্ষণের জন্য সুযোগ দিয়েছি। বিভিন্ন টিভি চ্যানেল ও অন্যান্য মাধ্যম থেকে কোনো সমস্যার কথা অবহিত হওয়ার সঙ্গে সঙ্গে আমরা ব্যবস্থা নিয়েছি। তিনজনকে আমরা তাৎক্ষণিকভাবে ৮ হাজার টাকা করে জরিমানা করেছি।
উল্লেখ্য, নাসিক নির্বাচনে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে সাতটি রাজনৈতিক দলের ৭ জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। প্রায় সাড়ে ৪ লাখ ভোটার রয়েছেন এই এলাকায়। এ ছাড়া ২৭টি ওয়ার্ডে ১৫৬ জন পুরুষ ও ৩৮ জন নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

Print Friendly, PDF & Email