নাসিরনগরের হামলার ঘটনা ষড়যন্ত্রমূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

0
333

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে হামলার পেছনে ষড়যন্ত্র রয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। এ হামলার পেছনে কোনো প্রকার দলীয় কোন্দল নেই দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দলীয় কোন্দলের আভাস পেলে আমি মাননীয় প্রধানমন্ত্রীকে বলতাম। আমি যেটা দেখেছি- হয়তো কেউ ষড়যন্ত্র বা উদ্দেশ্যমূলকভাবে করেছে বলে আমাদের কাছে প্রতীয়মান হয়েছে। যেটাই হোক, রিপোর্ট পেলে আমরা স্পষ্ট হব।
মন্ত্রী আরও বলেন, ওই ঘটনা নিয়ে এখনও তদন্ত চলছে। বেশ কয়েকটি তদন্ত দল কাজ করছে। তদন্ত শেষ হওয়ার আগে আমাদের ফাইন্ডিংস-এর কথা বলতে পারব না। যে সাইবার ক্যাফেতে বসে স্থানীয় এক জেলের নামে ফেইসবুকে অবমাননাকর ছবি আপলোড করা হয়েছিল, তার মালিককে গ্রেপ্তারের চেষ্টা চলছে জানিয়ে মন্ত্রী বলেন, তাকে ধরলে হয়ত জানতে পারব- কে এটা করেছে। শিগগিরই তাকে আমরা ধরে ফেলব। জড়িতদের গ্রেপ্তারে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। যাকেই এ ঘটনায় সম্পৃক্ত বলে তারা মনে করছেন, তাকেই ধরে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কারা ওই ঘটনা ঘটিয়েছে তা জানার চেষ্টা হচ্ছে। সমাজ এগিয়ে এসেছে, আমাদের নিরাপত্তাবাহিনী এগিয়ে এসেছে। কাজেই মনে করি, যে ক্ষতি হয়ে গেছে তা তো হয়েই গেছে। পরবর্তীতে যেসব করণীয় তা আমরা করছি।
ফেইসবুকে ইসলাম অবমাননার অভিযোগ তুলে গত ৩০ অক্টোবর নাসিরনগরে ১৫টি মন্দির ও হিন্দুদের শতাধিক বাড়িঘরে ভাংচুর-লুটপাট চালানো হয়। হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় এ পর্যন্ত মোট তিনটি মামলা হয়েছে। মঙ্গলবার রাত পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে মোট ৮৫ জনকে।

Print Friendly, PDF & Email