নিজের ক্ষমতাবলে ১৬ জনকে বিভিন্ন পদ দিলেন রওশন

0
120

ঢাকা : জাতীয় পার্টির চিফ প্যাট্রন রওশন এরশাদ তার ক্ষমতাবলে ১৬ জনকে দলের বিভিন্ন পদ দিয়েছেন। তার ছেলে রাহগির আল মাহি সাদ এরশাদও রয়েছেন এর মধ্যে।
বুধবার দুপুরে জাতীয় পার্টির প্যাডে তার স্বাক্ষরিত এক চিঠিতে এসব পদায়ন করা হয়। চিঠিতে রওশন বলেন, এই মনোনয়ন ও সাংগঠনিক নির্দেশনা অনতিবিলম্বে কার্যকর হবে।
নিয়োগের বিষয়ে জানতে চাইলে রওশন এরশাদ বলেন, ‘দলে যাদের ত্যাগ ও শ্রম রয়েছে, তাদের নতুন কমিটিতে যথাযথ সম্মান দেওয়া হয়নি। তাই চিফ প্যাট্রন হিসেবে আমি বাদ পড়া নেতাদের মূল্যায়ন করেছি।’
রওশন বলেন, ‘এম এ সাত্তার শুরু থেকে দলে আছেন। তিনি অনেক সিনিয়র। তাকে কো-চেয়ারম্যান করেছি। প্রফেসর দেলোয়ার হোসেন খান দলের দুঃসময়ের নেতা। তিনি এরশাদকে মুক্ত করার আন্দোলনে জেল খেটেছেন। তাকে প্রেসিডিয়াম সদস্য করা হয়েছে। এভাবে যারা বাদ পড়েছেন, নতুন কমিটিতে তাদের বিভিন্ন পদে অন্তর্ভুক্ত করা হয়েছে। সবাই মিলে যাতে দলকে শক্তিশালী করতে পারি সেজন্য এই পদক্ষেপ নিয়েছি।’
এ বিষয়ে জানতে চাইলে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বাংলা বলেন, ‘আমরা রওশন এরশাদের এমন কোনও চিঠি পাইনি। তাই এ বিষয়ে কোনও কথা বলতে পারবো না।’
দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরকে ফোন করা হলে তিনি বলেন, ‘আমাকে এ বিষয়ে বিরক্ত করবেন না। আমার প্রেস সেক্রেটারিকে ফোন করেন। আমি কোনও কথা বলবো না।’ কিন্তু তার প্রেস সেক্রেটারি সুনীল শুভ রায়কে একাধিবার ফোন করেও তার বক্তব্য পাওয়া যায়নি।
দলের প্রধান পৃষ্ঠপোষক যাদের নতুন কমিটিতে বিভিন্ন পদে মনোনয়ন দিয়েছেন তারা হলেন−কো-চেয়ারম্যান পদে রাহগির আল মাহি সাদ এরশাদ ও এম এ সাত্তার; প্রেসিডিয়াম সদস্য হিসেবে অধ্যাপক দেলোয়ার হোসেন খান, অধ্যাপক মো. ইকবাল হোসেন রাজু, নূরে হাসনা লিলি চৌধুরী, অধ্যাপিকা রওশন আরা মান্নান, ফখরুজ্জামান জাহাঙ্গীর, কাজী মামুনুর রশীদ, মাহজাবিন মুর্শেদ, নুরুল ইসলাম ওমর, আরিফুর রহমান খান; ভাইস চেয়ারম্যান পদে আমানত হোসেন আমানত ও মো. ইয়াহিয়া; যুগ্ম মহাসচিব পদে মো. জসিম উদ্দিন ভুইয়া ও রেজাউল করিম।
দলের সাবেক প্রেসিডিয়াম সদস্য মেজর অব. খালেদ আক্তারকে ফের দলের প্রেসিডিয়াম সদস্য করা হবে বলে জানিয়েছেন দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ।
নাম প্রকাশে অনিচ্ছুক জাপার এক প্রেসিডিয়াম সদস্য বলেন, রওশন এরশাদ দলের ১৬ নেতাকে বিভিন্ন পদে মনোনয়ন দিয়ে দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গার কাছে নির্দেশনা পাঠিয়েছেন। দুপুরে দলের এক নেতা মহাসচিবের কাছে চিঠি পৌঁছে দিয়েছেন।

Print Friendly, PDF & Email