নিরাপত্তা পেলে আদালতে যেতে ইচ্ছুক খালেদা জিয়া: খন্দকার মাহবুব

0
156

Adv. Mahbub 01
ঢাকা: খালেদা জিয়ার আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন বলেছেন, গ্রেপ্তারি পরোয়ানা এখনো যায়নি। তার পরও যদি আদালতে হাজির হতে হয়, আত্মসমর্পণ করতে হয়, তাহলে খালেদা জিয়া আত্মসমর্পণ করতে ইচ্ছুক। মঙ্গলবার বেলা পৌনে তিনটার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী কার্যালযয়ে নিজ চেম্বারে সাংবাদিকদের খন্দকার মাহবুব এসব কথা বলেন।
খন্দকার মাহবুব বলেন, এখানে দু’টি বিষয় আছে। একটি হচ্ছে, বিচারিক আদালতের প্রতি আমরা অনাস্থার আবেদন জানিয়েছি। ব্যাপারটি উচ্চ আদালতে শুনানির অপোয় রয়েছে। ওই আবেদনের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বিচারিক আদালত আইনগতভাবে ও নৈতিকতার দিক থেকে এ মামলার শুনানি করতে পারেন না। কারণ, তার বিপে তো আমরা অনাস্থা দিয়েছি। তার তো নৈতিকতার দিক আছে যে, আমার বিপে অনাস্থার আবেদন দিয়েছে, দেখি উচ্চ আদালত কি বলেন।
খালেদা জিয়া নিরাপত্তাহীনতায় ভুগছেন। খালেদা জিয়াকে জনবিচ্ছিন্ন করতে রাজনৈতিক কার্যালয় থেকে বের হলে, তাঁকে আর কার্যালযয়ে ঢুকতে দেয়া হবে না বলে অভিযোগ করেন মাহবুব।
বিএনপির চেয়ারপারসনের এ উপদেষ্টা আরও বলেন, এসব বিবেচনা করে আদালতের প্রতি সম্মান দেখিয়ে এবং পর্যাপ্ত নিরাপত্তা পেলে খালেদা জিয়া আদালতে যেতে পারেন। তার আগে সরকারকে এ ধরনের কিছু ঘটবে না, তিনি আবার কার্যালয়ে ফেরত যেতে পারবেন এবং স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন, তা নিশ্চিত করতে হবে।

Print Friendly, PDF & Email