নির্বাচনে প্রভাব বিস্তার করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে: সিইসি

0
172

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, কুমিল্লা সিটি নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ইসি ও স্থানীয় প্রশাসন কঠোর অবস্থানে থাকবে। কেউ নির্বাচনে প্রভাব বিস্তার করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। সিইসি বলেন, এ নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জিং, আমি কুমিল্লায় দুই বছর জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছি, কুমিল্লার মানুষের প্রতি আমার আস্থা রয়েছে, আশা করি সুষ্ঠু নির্বাচনের জন্য তারা কাজ করবে।
তিনি আরো বলেন, প্রিসাইডিং অফিসার চাওয়া মাত্র কয়েক মিনিটের মধ্যে আইন প্রয়োগকারী সংস্থা ভোট কেন্দ্রে উপস্থিত হবে। শনিবার বেলা ১১টায় কুমিল্লা শিল্পকলা একাডেমিতে কুসিক নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের সাথে মতবিনিময়ে এসব কথা বলেন তিনি।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি ছিলেন, কমিশন সচিব মোহাম্মদ আবদুল্লাহ, অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান।
মেয়র পদে চারজন লড়লেও সভায় বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু ও আওয়ামী লীগের আঞ্জুম সুলতানা সীমাকে নিয়েই আলোচনা বেশি রয়েছে। প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসার মিলে মোট এক হাজার ৯৮৭ জন এ সভায় উপস্থিত ছিলেন।
আগামী ৩০ মার্চ কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। ১০৩টি কেন্দ্রে ৬২৮ ভোট কক্ষে ভোট নেয়া হবে। নির্বাচনে চার মেয়র প্রার্থীসহ মোট প্রার্থী রয়েছেন ১৫৮ জন ও ভোটার রয়েছেন দুই লাখ সাত হাজার ৫৬৬ জন।

Print Friendly, PDF & Email