নির্বাচন আপনাকে দিতেই হবে: বি চৌধুরী

0
154

B Chowdhury
ঢাকা: বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, দেশে সঙ্কটময় পরিস্থিতির সৃষ্টি হয়েছে। একমাত্র পথ হচ্ছে আলাপ আলোচনা মাধ্যমে পরিস্থিতির উন্নতি করা। এজন্য অবশ্যই সংলাপে বসতেই হবে। তিনি জোর দিয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশে আরো বলেন, আলোচনায়ও আপনাকে বসতে হবে। আজ দেশবাসীর প্রয়োজন চিন্তা করে আলোচনা না বসে বিদেশীদের চাপে সেটি করলে জাতি লজ্জিত হবে।
তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে আরো বলেন, নির্বাচন আপনাকে দিতেই হবে, তা না শান্তি কেনোভাবেই আসবে না। কারা বোমাবাজি করে তা খতিয়ে দেখার আহবান জানান। অপরদিকে কারা বোমাবাজি করে ছাড়া পায় সে ব্যাপারে তথ্য দাবি করেন সাবেক এই রাষ্টপতি। তিনি বলেন, আমি এখন দেশে শান্তির জন্য আহবান জানাচ্ছি বলে সরকারের রোষানলে। কিন্তু সেদিন বিএনপি ছেড়েছিলাম বলে আওয়ামী অনেক খুশি হয়েছিল, ভালোও বলেছিল, ধন্যবাদ দিয়েছিল। তিনি বলেন, দেশের গৃহযুদ্ধের মতো পরিস্থিতি বিরাজ করছে।
আজ কৃষক শ্রমিক জনতা লীগের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অতিথির বক্তব্যে অতিথির বক্তব্যে অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী একথা বলেন। এতে অন্যদের মধ্যে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাঃ জাফরউল্লাহ চৌধুরী, সাবেক পরররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। আজ মতিঝিলে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী।

Print Friendly, PDF & Email