Home জাতীয় নির্বাচন কমিশন গঠনে আইন হওয়া দরকার: ওবায়দুল কাদের

নির্বাচন কমিশন গঠনে আইন হওয়া দরকার: ওবায়দুল কাদের

290
0

ঢাকা: জঙ্গিবাদ নিয়ে উদ্বেগ আছে, তবে সরকার আতঙ্কিত নয় বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাদের মূল উদ্বেগটা হচ্ছে শিশু ও নারীর জঙ্গিবাদ নিয়ে। মঙ্গলবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, জঙ্গিবাদ নিয়ে বিএনপি নাটক করছে। আওয়ামী লীগ কোনো নাটকে বিশ্বাসী না।
নির্বাচন কমিশন গঠন বিষয়ে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন কমিশন গঠনে আইন হওয়া দরকার। এ সময় জেলা পরিষদ নির্বাচনের আগে আইন মেনে সংসদ সদস্যদের নির্বাচনী এলাকা ছাড়ার জন্য অনুরোধ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, দলের সভাপতি শেখ হাসিনার পক্ষ থেকে নির্দেশনা আছে। নির্বাচন কমিশনের যে আচরণ তা ভায়োলেট করার ব্যাপারে আমাদের অবস্থান অত্যন্ত কঠিন। কেউ কেউ এর মধ্যে আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে আমাদের কাছে অভিযোগ এসেছে। পার্টির জেনারেল সেক্রেটারি হিসেবে আমি তাদের প্রত্যেককে সতর্ক করে দিয়েছি।
তিনি বলেন, আবারো সতর্কবাতা পাঠাতে চাই যে, কোনো অবস্থাতেই নির্বাচন কমিশনের আচরণবিধি লঙ্ঘন করে তারা এলাকায় অবস্থান করতে পারবেন না এবং নির্বাচনী কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন না। সবাইকে আবারো বলব, যারা বিভিন্ন এলাকায় আছেন, মন্ত্রী হন, এমপি হন, আপনারা স্ব স্ব এলাকা ত্যাগ করুন। নির্বাচন কমিশনের আচরণবিধি মেনে চলুন।
আচরণবিধি লঙ্ঘনের ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার দুজনের কথা বলেছেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তাদের ফোন করে এলাকা ছাড়ার নির্দেশনা দিয়েছি। আমার মনে হয় তারা আর এলাকায় নেই।
নির্বাচনে কালো টাকার বিষয়ে মন্ত্রী বলেন, টাকার ভূমিকা আছে এটা অস্বীকার করার কোনো উপায় নেই। নির্বাচন কমিশনের নির্ধারিত টাকার অঙ্ক থাকলেও সেই সীমায় থাকছেন না অনেকে। অনেক জায়গায় লঙ্ঘিত হচ্ছে।
তিনি আরো বলেন, নারায়ণগঞ্জের নির্বাচনে টাকার ছড়াছড়ি হয়নি, নারায়ণগঞ্জের নির্বাচনকে মডেল হিসেবে গ্রহণ করতে পারি। সেখানে নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে। কালো টাকা নিয়েও কোনো অভিযোগ আসেনি।

Previous articleথানায় ঢুকে নারী কনস্টেবলের শ্লীলতাহানি
Next articleজেলা পরিষদ নির্বাচনে জনমতের প্রতিফলন নেই: নজরুল ইসলাম খান