নির্বাচন ছিল কারচুপির, এইচটি ইমামের বক্তব্যে প্রমাণিত

0
181

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের কথায় প্রমাণিত হয়েছে যে, আওয়ামী লীগের অধীনে বিগত নির্বাচনে কারচুপি হয়েছিল। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৃহস্পতিবার রাতে দলের স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বেগম খালেদা জিয়ার বৈঠকের সিদ্ধান্তগুলো তুলে ধরে শুক্রবার এই মন্তব্য করেছেন। তিনি বলেন, আওয়ামী লীগের অধীনে নির্বাচন নিয়ে বিএনপি যে কারচুপির আশঙ্কা করেছিল, তা এইচ টি ইমামের কথায় প্রমাণিত হলো।
উল্লেখ্য, গত বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় ৫ জানুয়ারির নির্বাচন প্রসঙ্গে এইচ টি ইমাম বলেন, ‘নির্বাচনের সময় বাংলাদেশ পুলিশ ও প্রশাসনের যে ভূমিকা, নির্বাচনের সময় আমি তো প্রত্যেকটি উপজেলায় কথা বলেছি, সব জায়গায় আমাদের যারা রিক্রুটেড, তাদের সঙ্গে কথা বলে, তাদেরকে দিয়ে মোবাইল কোর্ট করিয়ে আমরা নির্বাচন করেছি। তারা আমাদের পাশে দাঁড়িয়েছে, বুক পেতে দিয়েছে।’
মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াত নেতা কামারুজ্জামানের মৃত্যুদ- রোধ করতে জাতিসংঘের আহ্বান প্রসঙ্গে বিএনপির অভিমত সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, যুদ্ধাপরাধের বিচার নিয়ে বিএনপি কোন মন্তব্য করেনি। যুদ্ধাপরাধের বিচার হোক বিএনপি তা চায়। তবে তা হতে হবে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ছাড়া, স্বচ্ছ ও আন্তর্জাতিক মানসম্পন্ন।

Print Friendly, PDF & Email