Home জাতীয় নিষ্ঠুর আচরণে আমি স্তম্ভিত: খালেদা জিয়া

নিষ্ঠুর আচরণে আমি স্তম্ভিত: খালেদা জিয়া

737
0

Khaleda 08
ঢাকা: বিদ্যুৎ বিচ্ছিন্ন করার ঘটনাকে সরকারের ‘নিকৃষ্ট নিষ্ঠুর’ আচরণ অভিহিত করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ‘এর প্রতিক্রিয়া জানানোর ভাষা আমার জানা নেই। আমি স্তম্ভিত।’ শনিবার বিকেলে গুলশানের কার্যালয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান জানান, কার্যালয়ে উপস্থিত নেতা-কর্মীদের সাথে আলাপ-চারিতায় বেগম জিয়া একথা বলেছেন।
তিনি বলেন, বিদ্যুৎ বিচ্ছিন্ন করার পর বেগম জিয়া কিশোরী দুই নাতনিকে নিয়ে বিনিদ্র রাত কাটিয়েছেন। তিনি আমাদের বলেছেন, এটা সরকারের নিষ্ঠুর আচরণ। এর প্রতিক্রিয়া জানানোর কোনো ভাষা আমার কাছে নেই। আমি স্তম্ভিত।
খালেদা জিয়া বলেন, বিদ্যুৎ বিচ্ছিন্নসহ সব ইউটিলিটি সেবা বন্ধ করে দেয়া একটা নজিরবিহীন ব্যাপার ও শিষ্ঠাচার বহির্ভুত আচরণ। কোনো সভ্য সরকার এরকম আচরণ করতে পারে না। সভ্য জগতে এটা কল্পনাতীত।
বিনা নোটিশের নাগরিক সেবা বন্ধ করে দেয়াকে আইন পরিপন্থি অভিহিত করে সাবেক প্রধানমন্ত্রী বলেন, এটা মানবাধিকার ও নাগরিক অধিকারের সম্পূর্ণ লঙ্ঘন।
গত বছরের ৫ জানুয়ারি নির্বাচনের আগে গুলশানের নিজের বাসায় বালুর ট্রাক রেখে অবরুদ্ধ করে রাখার ঘটনার কথা উল্লেখ করে বেগম জিয়া বলেছেন, ২০১৩ সালের ২৯ ডিসেম্বরের আগে আমার বাসাকে ঘিরে যা ঘটানো হয়েছিলো, এবার আমার কার্যালয়কে ঘিরে তার চেয়েও নিকৃষ্ট দৃষ্টান্ত সরকার স্থাপন করেছে।
মারুফ কামাল খান বলেন, বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার পর থেকে কার্যালয়ের ভেতরে মোবাইল সংযোগ প্রায় নেই বললেই চলে। ভেতরের সাথে বাইরের যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে। এমনকি ফ্যাক্সও কাজ করছে না।

Previous articleদেশে গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র চলছে: ড. কামাল
Next articleসরকার নিকৃষ্টতম আচরণ করছে: এমাজউদ্দিন