নেতাকর্মীদের দেশের জন্য ত্যাগ করতে শিখতে হবে: প্রধানমন্ত্রী

0
198

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নেতাকর্মীদের দেশের জন্য ত্যাগ করতে শিখতে হবে। ভোগের কথা চিন্তা করলে দেশকে কিছুই দেওয়া যাবে না। এ উদাহরণ হচ্ছে ৭৫ এর পর যারা ক্ষমতায় এসেছিল তারা ত্যাগের কথা চিন্তা না করে ভোগের কথা চিন্তা করেছিল। এজন্য দেশের কোনো উন্নয়ন হয়নি। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বৃহস্পতিবার বিকেলে তিনি এ সব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মন্ত্রিত্ব ত্যাগ করেছিলেন সংগঠনের জন্য। অনেকে মন্ত্রিত্বের জন্য সবকিছু ত্যাগ করে। কিন্তু বঙ্গবন্ধু ছিলেন তার ব্যতিক্রম। তিনি সংগঠনের জন্য জেল-জুলুম নির্যাতনের শিকার হয়েছেন। সব কিছু ত্যাগ করেছে। এটি আওয়ামী লীগ নেতাকর্মীদের শিখতে হবে। তাদেরকে এ বিষয়টি মাথায় রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, তৃণমূলের নেতাকর্মীরা কোনোদিন সিদ্ধান্ত গ্রহণে ভুল করেনি। তারা সবসময় ঠিক সিদ্ধান্ত নিয়েছেন। বঙ্গবন্ধুর নির্দেশনা তারা পুঙ্খানুঙ্খভাবে পালন করেছেন। কিন্তু নেতারাই দল ছেড়ে চলে গেছে। তারা বিশ্বাসঘাতকতা করেছে। কিন্তু তৃণমূলের নেতাকর্মীরা এসব করেনি। তারা দলের জন্য সবকিছু করতে বদ্ধ পরিকর।

Print Friendly, PDF & Email