ন্যায় বিচার বিলুপ্ত হওয়ায় একের পর এক হত্যাকাণ্ড ঘটছে: মির্জা ফখরুল

0
149

 

ঢাকা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে গতকাল শনিবার সকালে তাঁর নিজ বাড়ির সামনে কুপিয়ে হত্যা করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দেশে ন্যায় বিচার সম্পূর্ণরুপে বিলুপ্ত হয়ে যাওয়ায় একের পর এক হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ হল বিশ্ববিদ্যালয়, সেই  বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদেরও এখন প্রাণ কেড়ে নেয়া হচ্ছে। ইতোপূর্বে এই বিশ্ববিদ্যালয়ে সংঘটিত হত্যাকা-গুলোর প্রকৃত রহস্য উদঘাটন এবং হত্যার শাস্তি না হওয়ার কারণে দুষ্কৃতিকারিরা একের পর এক শিক্ষকদেরকে খুন করে যাচ্ছে। রাষ্ট্রযন্ত্রকে দলীয় স্বার্থে ও বিরোধী দল দমনে ব্যবহার করার কারণে আজ দেশব্যাপী খুন, গুম, অপহরণ ও বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় গোটা দেশটাই এখন সহিংস ও সন্ত্রাসকবলিত হয়ে পড়েছে। দেশব্যাপী সরকারি দলের সন্ত্রাসীদের দৌরাত্ম্য এতো বৃদ্ধি পেয়েছে যে, মানুষের মৌলিক অধিকার, মানবিক অধিকার এবং জানমালের নিরাপত্তা চরম বিপন্ন হয়ে পড়েছে। সহিংস তান্ডব ও বেআইনী কর্মকাণ্ড এবং বিচারহীনতার কারণে দুষ্কৃতিকারিরা বেপরোয়া হয়ে ওঠেছে। সেই কারণে প্রতিদিন দেশের বিভিন্ন জনপদে রক্ত ঝরছে এবং খালে-বিলে-মাঠে পাওয়া যাচ্ছে গলিত অর্ধগলিত লাশ।

অন্যদিকে দেশে ভয়ঙ্কার ও আলোচিত কর্মকাণ্ড গুলি ধারাবাহিকভাবে সংঘটিত হওয়ার পর তা নিয়ে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর দায় স্বীকারে দেশের মানুষকে আতঙ্কিত করে তুলছে, কিন্তু এ সমস্ত ঘাতক চক্রদের নির্মূল করতে সরকারের কোনো দৃশ্যমান তৎপরতা দেখা যাচ্ছে না। শুধু নিজেদের ব্যর্থতার দায় অন্যের ঘাড়ে চাপিয়ে নিজেরা দায়মুক্তির চেষ্টা করছে। ঘরে বাইরে এমনকি কর্মস্থলে কোথাও আজ মানুষের নিরাপত্তা নেই। নারী ও শিশু হত্যা এবং তাদের ওপর পাশবিক নির্যাতন বর্তমানে দেশে ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। অপরাধী সনাক্ত এবং শাস্তি নিশ্চিত না হওয়ায় দেশে ক্রমাগতভাবে অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. রেজাউল করিম সিদ্দিকীকে হত্যার সঙ্গে জড়িত প্রকৃত অপরাধীদের খুঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবিও জানিয়েছেন ফখরুল ইসলাম আমলগীর। বিএনপি মহাসচিব দুষ্কৃতিকারিদের হাতে নির্মমভাবে নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. রেজাউল করিম সিদ্দিকী’র বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

Print Friendly, PDF & Email