নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

0
203
ফাইল ছবি

ঢাকা: ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির স্ত্রী শুভ্রা মুখার্জির অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার স্থানীয় সময় ৭টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি ভিআইপি ফ্লাইট নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ও দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

প্রধানমন্ত্রী ছাড়াও তার বোন শেখ রেহানা, কন্যা সায়মা হোসাইন, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ, প্রেস সেক্রেটারি এহসানুল করিম ভারতে গেছেন। এর আগে প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি সকাল ৬টায় (বাংলাদেশ সময়) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী সরাসরি অন্ত্যেষ্ট্যিক্রিয়া অনুষ্ঠানে যোগ দিতে ভারতের রাজধানীতে রাষ্ট্রপতি ভবনে যাবেন। পরে তিনি হোটেল তাজ প্যালেসে যাবেন, সেখানে তিনি নয়াদিল্লীতে সংক্ষিপ্ত সফরকালে অবস্থান করবেন।

শেখ হাসিনা স্থানীয় সময় বেলা তিনটায় ঢাকার উদ্দেশ্যে নয়াদিল্লী ত্যাগ করবেন। শুভ্রা মুখার্জী ৭৪ বছর বয়সে গতকাল সকালে নয়াদিল্লীর একটি হাসপাতালে পরলোকগমন করেন।

Print Friendly, PDF & Email