পদ্মাসেতুর মূল কাজের শুভ সূচনা ১২ ডিসেম্বর: সেতু মন্ত্রী

0
127

মুন্সীগঞ্জ: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিজয়ের মাসে বিজয় দিবসের আগেই আগামী ১২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর মূল পাইলিং ও নদীশাসনের মূল কাজের শুভ সূচনা করবেন। এ লক্ষ্যে মাওয়া পয়েন্টে পদ্মা সেতুর মূল পাইলিং ও জাজিরা পয়েন্টে নদীশাসনের মূল কাজের শুভ উদ্বোধন করবেন তিনি। প্রধানমন্ত্রীর কাছে সময়সূচী চাওয়ার পরেই তিনি এ দিন সময় দিচ্ছেন।

তিনি বলেন, আমরা পদ্মা সেতুকে ঘিরে গুরুত্বপূর্ণ একটি মাইফলক অতিক্রম করতে যাচ্ছি। ঐতিহাসিক এ মাইলফলককে ঘিরে গোটা জাতি অনেকদিন ধরে অপেক্ষা করছেন। অনেক স্বপ্ন আর অনেক প্রত্যাশা এই দিন পূরণ হতে যাচ্ছে ।
তিনি আরো বলেন, এখন সেতুর টেষ্ট পাইলিংয়ের কাজ চলছে। আর মূল সেতুর পাইলিংয়ের কাজ শুরু করার লক্ষ্যে সেখানে সব যন্ত্রপাতি ও মালামাল প্রস্তুত রাখা হয়েছে।তাই কাজের এ ধারা অব্যাহত রেখেই নির্ধারিত সময়ের মধ্যেই সেতুর কাজ শেষ হবে।

বুধবার বিকেল পোনে ৫টার দিকে মন্ত্রী মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কুমারভোগ কন্সট্রাকশন ইয়ার্ডসহ মাওয়া চৌরাস্তা সংলগ্ন পদ্মা সেতুর পাইলিংস্থল পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।এ সময় তিনি কাজের অগ্রগতি দেখে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে সন্তোষ প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন,মূল সেতুর ঠিকাদারী প্রতিষ্ঠান চায়না মেজর ব্রীজ প্রজেক্ট ম্যানেজার লিও জিনহুয়া, পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো: আব্দুল কাদের, নির্বাহী প্রকৌশলী (নদীশাসন)সরফুল ইসলাম সরকারসহ সেনাবাহিনী ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা প্রমুখ।

Print Friendly, PDF & Email