পদ্মাসেতু বরিশালবাসীর জন্য আশীর্বাদ: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

0
394

পদ্মাসেতু বরিশালবাসীর জন্য আশীর্বাদ বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, মানুষ এক সময় কৌতুক করে বলতেন, কোন বিভাগে রেললাইন নাই, সবাই বলতেন বরিশাল। সেই বরিশাল এখন আর অবহেলিত থাকবে না। পদ্মা সেতুর বদৌলতে আমাদের বরিশালে রেললাইন হচ্ছে। পদ্মাসেতু বরিশালবাসীর জন্য আশীর্বাদ।

শনিবার দুপুরে রাজধানীর শিশু একাডেমি মিলনায়তনে বরিশাল বিভাগ সাংবাদিক সমিতি আয়োজিত ‘বরিশাল ডে’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলন তিনি।

পূর্তমন্ত্রী বলেন, বরিশালে বাই রোডে যেতে হলে মাওয়া ঘাটে বসে থাকতে হয়। ভিআইপি হলে আগেভাগে যেতে পারলেও সাধারণ মানুষের অনেক ভোগান্তি হতো। পদ্মাসেতু হলে বরিশালবাসী দ্রুত সময়ে গন্তব্য পৌঁছাতে পারবে।

রেজাউল করিম বলেন, বরিশাল দেশের অবহেলিত বিভাগ। এই অবহেলিত বিভাগ পদ্মা সেতুর বদৌলতে আর অবহেলিত থাকবে না, রেল যোগাযোগ স্থাপনের মাধ্যমে ব্যাপক উন্নয়ন সাধিত হবে। সড়ক পথের উন্নয়নের মধ্য দিয়ে নতুন দিগন্তের সূচনা হবে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বরিশালে ইকোনমিক জোন হবে বলে প্রধানমন্ত্রী সম্মতি দিয়েছেন। বরিশালে আরো দুটি বিশ্ববিদ্যালয় হবে। একটি মেডিকেল কলেজও হবে।

অনুষ্ঠানে বরিশালে বিভাগ সমিতির সভাপতি আজিজুল হক ভূঁইয়ার সভাপতিত্বে ‘বরিশাল ডে’ তে বক্তৃতা করেন সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীসহ অন্যান্যরা।

Print Friendly, PDF & Email