পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শিব্বির আহমদ ওসমানী’র শুভেচ্ছা

0
160

শুভেচ্ছা বার্তা : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশে ও প্রবাসে অবস্থানরত সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন, ‘এস.এ.ও ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক, সিলেট ক্যামব্রিয়ান কলেজের অধ্যক্ষ ও ডেইলি আমার বাংলা সম্পাদক’ শি‌ব্বির আহ‌মেদ ওসমা‌নী।

এক শুভেচ্ছা বার্তায় অধ্যক্ষ শিব্বির আহমদ ওসমানী বলেন, কোরবানির ঐতিহাসিক শিক্ষা ও তাৎপর্য নিয়ে পবিত্র ঈদুল আজহা সমাগত। ঈদুল আজহা আমাদেরকে ত্যাগ ও কোরবানির আদর্শে উজ্জীবিত করে। মহান আল্লাহর সন্তুষ্টির জন্য অল্লাহর উদ্দেশ্যে সবকিছু বিলীন করে দেয়ার চেতনা জাগ্রত করে ঈদুল আজহা। সামাজিক বৈষম্য দূরীকরণ, শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠায় কোরবানি আমাদেরকে অনুপ্রেরণা জোগায়। ত্যাগ ও কোরবানির মানসিকতা নিয়ে ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় পর্যায়ে ন্যায় প্রতিষ্ঠার মাধ্যমে ইসলামকে পরিপূর্ণভাবে অনুসরণ করতে হবে। আর এর মাধ্যমেই কেবল মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জন সম্ভব।

দেশে বিরাজমান করোনা পরিস্থিতির কারণে মানুষের ব্যবসা-বাণিজ্য বন্ধ, চাকরি ও কর্ম হারিয়ে অসহায় হয়ে পড়েছে মানুষ। আয়-উপার্জন বন্ধ হয়ে অধিকাংশ মানুষ অত্যন্ত মানবেতর জীবন-যাপন করছে। দেশের বিদ্যমান এই পরিস্থিতিতে প্রত্যেকের সামর্থ্যানুযায়ী একে-অপরকে সহযোগিতা করে ঈদের আনন্দ ভাগাভাগি করি।

আমরা সকলেই এবারের ঈদুল আজহায় ত্যাগ স্বীকারের মাধ্যমে অসহায় মানুষদের মুখে হাঁসি ফুটানোর চেষ্টা করি। পারস্পরিক সহযোগিতা নিয়ে তাদের দিকে দরদমাখা সাহায্যের হাত বাড়িয়ে দেই। তাদের অবুঝ সন্তান এবং পরিবারের সদস্যদের মুখে হাঁসি ফুটলে তা হবে আল্লাহ তায়া’লার বারাকাহ হাসিলের বড় মাধ্যম এবং জান্নাতের বাহন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত দেশে এবং প্রবাসে যারা ইন্তেকাল করেছেন আমরা মহান রাব্বুল আলামিনের কাছে তাদের জন্য মাগফিরাত এবং অসুস্থদের সুস্থতা কামনা করছি। করোনা মহামারীর ভয়াবহতা থেকে রক্ষা পাওয়ার জন্য মহান আল্লাহ তায়ালার নিকট কায়মনোবাক্যে এ দোয়া করছি, তিনি যেন আমাদের সকল প্রকার বিপদ-আপদ দুর করে দেন এবং এই বিপর্যকর অবস্থা থেকে মুক্তি দান করেন।

Print Friendly, PDF & Email