পাকিস্তানকে ৩০১ রানের টার্গেট দিল ভারত

0
270

ICC World cup 2015
স্পোর্টস ডেস্ক: পাকিস্তানকে ৩০১ রানের টার্গেট দিয়েছে ভারত। তবে শেষ দিকে পাকিস্তানি বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের আটকে রাখে। স্লগ ওভারে ভারত ব্যর্থতার পরিচয় দিয়ে একের পর এক উইকেট হারায়। পাকিস্তানের সোহেল খান পেয়েছেন ৫টি উইকেট।
কোহেলী সেঞ্চুরি (১০৭) করে সাজঘরে ফেরার পর ক্রিজে আসেনন মহেন্দ্র সিং ধোনি। সুরেশ রায়না ৫৬ বলে ৭৪ রান করে আউট হন। পাকিস্তানি ফিল্ডারদের ক্যাচ মিসের মহড়া এ ম্যাচে বড় সংগ্রহের সহায়তা পায় ভারত। ইনিংসের প্রথম দিকে আফ্রিদির বলে ইয়াসির শাহ ক্যাচ ধরতে পারলে বিরাট কোহেলির ইনিংসটি এত বড় হত না। ইনিংসের ত্রিশতম ওভারে শেহজাদের সরাসরি থ্রোতে শেখর ধাওয়ান ফিরে গেলেও সুরেশ রায়নার ধুমধাড়াক্কা ব্যাটিংয়ে চালকের আসনে রয়েছে ভারত। শেখর সাতটি চার ও একটি ছক্কার সাহায্যে ৭৩ রান করে সাজঘরে ফিরেছেন। তার
অ্যাডিলেডের ওভালে সকালে টসে জিতে পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ৭.৩ ওভারে দলীয় ৩৪ রানে রোহিত শর্মাকে সাজঘরে ফেরান পাকিস্তানি পেসার সোহায়েল খান। ব্যক্তিগত ১৫ রানে আউট হন শর্মা। এরপর ক্রিজে আসেন কোহেলী। এ ম্যাচে কোহেলীকে ভাগ্য সহায়তা করছে। আফ্রিদির বল ভাসিয়ে মারতে গিয়ে ফিল্ডার ইয়াসির শাহের হাতে ধরা পড়তে পারতেন ভারতীয় এ মারকুটে ব্যাটসম্যান। কিন্তু ইয়াসির শাহ ক্যাচটি হাতে তালুবন্দি করতে পারেননি। ১৮তম ওভারে ওয়াহাব রিয়াজের বলে পরাস্ত হওয়া বল প্রায় স্ট্যাম্প ছুই ছুই করছিল। শেষ পর্যন্ত সেটিও আর স্ট্যাম্পে লাগেনি। এরপর থেকে কোহেলীর ব্যাট আরো জ্বল জ্বল করছে।
পাকিস্তানের উইকেট কিপার উমর আকমল, মিড স্কয়ারে থাকা ইয়াসির শাহ একাধিক ক্যাচ মিস করেন।
প্রথম ১০ ওভার শেষে ভারতের সংগ্রহ ছিল মাত্র ৪২ রান।
টস জয়ের পর ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি জানিয়েছেন, আগে ব্যাট করে পাকিস্তানকে তারা বড় টার্গেট দিতে চান।

Print Friendly, PDF & Email