পাকিস্তানের কাছে হার বাংলাদেশের

0
208

ঢাকা: টি২০ বিশ্বকাপে বাছাই পর্বের মতো মূল পর্বটা শুরু হলো না বাংলাদেশের। আজ বুধবার কোলকাতায় পাকিস্তানের কাছে বাংলাদেশ হেরে গেছে ৫৫ রানে। সাকিব আল হাসানের হাফসেঞ্চুরি ব্যবধান কমিয়েছে মাত্র।
টসে জিতে ব্যাট করতে নেমে পাকিস্তান ৫ উইকেটে করে ২০১ রান। এই রানের জবাবে যেভাবে খেলা উচিত ছিল সেটা দেখাতে পারেনি। ফলে বড় ব্যবধানেই হারতে হয় বাংলাদেশকে। বাংলাদেশ শেষ পর্যন্ত করে ৬ উইকেটে ১৪৬ রান।
সাকিব ৫০ এবং মাশরাফি মর্তুজা ১৫ রান করে অপরাজিত থাকেন।
সৌম্য সরকার (০), সাব্বির রহমান (২৫), তামিম ইকবাল (২৪), মাহমুদুল্লাহ রিয়াদ (৪), মুশফিকুর রহীম (১৮), মোহাম্মদ মিঠুন (২) করেন।
পাকিস্তানের পক্ষে শহিদ আফ্রিদি ও মোহাম্মদ আমির ২টি করে উইকেট নেন।
কোলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। আহমেদ শেহজাদের ৩৯ বলে ৫২, মোহাম্মদ হাফিজের ৪২ বলে ৬৪ ও শহিদ আফ্রিদির ১৯ বলে ৪৯ রানের উপর ভর করে বড় সংগ্রহ পায় পাকিস্তান। ৫ উইকেটে ২০১ রান করে তারা। টি-২০ ক্রিকেটে পাকিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ এটি। প্রথমটিও বাংলাদেশের বিপক্ষে ছিল।
২০০৮ সালে করাচিতে ৫ উইকেটে ২০৩ রান করেছিলো পাকিস্তান।
আজকের ম্যাচে বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ ও আরাফাত ২টি করে উইকেট নেন। ১ উইকেট নিয়েছেন সাব্বির রহমান।
বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সাব্বির রহমান, সাকিব আল হাসান, নাসির হোসেন, আরাফাত সানি, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, মোহাম্মদ মিথুন ও সৌম্য সরকার।
পাকিস্তান একাদশ : শহিদ আফ্রিদি (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, উমর আকমল, সরফরাজ আহমেদ, শারজিল খান, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ ইরফান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও আহমেদ শেহজাদ।

Print Friendly, PDF & Email