পাকিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত ৩০

0
191

Nihoto
নিউজ ডেস্ক: জুমার নামাজের পরে পাকিস্তানের সিন্ধু প্রদেশের শিকারপুর এলাকায় শিয়া মুসলিম অধ্যুষিত ইমামবড়ায় বিস্ফোরণে কমপক্ষে ৩০ জন নিহত ও ৫৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশংকাজনক। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, প্রেসিডেন্ট মামনুন হোসেন, পাকিস্তান তেহরিক ই ইনসাফের চেয়ারম্যান ইমরান খান এবং মুত্তাহিদা কওমী আন্দোলনের প্রধান আলতাফ হোসেন এই হামলার নিন্দা জানিয়েছেন।
পাকিস্তানের প্রভাবশারী দৈনিক ডন নিউজ জানিয়েছে, জুমার নামাজ শেষে ওই মসজিদের বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মসজিদের ছাদ ধসে পড়ে অনেকে আটকা পড়ে। আহতদের শিকারপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ঘটনাকে সরকারের ব্যর্থতা হিসেবে চিহ্নিত করে মজলিশ ওয়াহদাতুল মুসলিমিনের (এমডব্লিউএম) নেতা আল্লামা মোহাম্মেদ আমিন শাহদি তিন দিনের শোক ঘোষণা করেছেন। ডনকে তিনি জানান, সন্ধ্যায় এক সংবাদ সম্মেলন করে দলের পরবর্তী পরিকল্পনা ঘোষণা করবেন।
সিন্ধু প্রদেশের তথ্যমন্ত্রী শারজিল ইনাম মেমন জানান, শিকারপুরের সব হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে। প্রাদেশিক মুখ্যমন্ত্রী সায়্যিদ কায়েম আলী শাহ এবং সিন্ধু প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী জাম মেহতাব দাহার ঘটনাটি গুরুত্বের সঙ্গে পর্যবেক্ষণ করছেন।

Print Friendly, PDF & Email