Home আন্তর্জাতিক পাকিস্তান সীমান্তে ভারতের মিগ-২১ বিমান বিধ্বস্ত

পাকিস্তান সীমান্তে ভারতের মিগ-২১ বিমান বিধ্বস্ত

628
0

পাকিস্তান সীমান্তের একটি শহরে ভারতীয় বিমান বাহিনীর একটি মিগ-২১ বাইসন বিমান বিধ্বস্ত হয়েছে। শুক্রবার রাজস্থান রাজ্যের থার মরুভূমির শহর বিকানের-এর সোবা সার কি ধানি এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়। তবে এর পাইলট নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্রের বরাত দিয়ে ভারতের সম্প্রচারমাধ্যম এনডিটিভি জানিয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পাখির আঘাতের কারণে প্রযুক্তিগত সমস্যায় পড়ে বিমানটি বিধ্বস্ত হয়।

পুলওয়ামায় নিরাপত্তা বাহিনীর ওপর জঙ্গি হামলার জেরে পাকিস্তানের আকাশসীমায় ঢুকে ভারতীয় বিমান বাহিনীর গোলাবর্ষণের পর সম্প্রতি নতুন করে আলোচনায় এসেছে দ্রুত গতির মিগ-২১ বিমান। ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানে ভারতীয় বিমানবাহিনীর হামলার পরদিন দুটি ভারতীয় বিমান ভূপাতিত করে পাকিস্তান। ভারতের তরফে একটি মিগ-২১ বিমান ভূপাতিত হওয়ার কথা স্বীকার করা হয়। বিধ্বস্ত ওই বিমানের পাইলটকে আটক করে পরে ফিরিয়ে দেয় পাকিস্তান।

শুক্রবার একই ধরনের একটি বিমান পাকিস্তান সীমান্তের একটি শহরে বিধ্বস্ত হয়। ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, নিয়মিত মিশনে ব্যাঙ্গালুরুর ভারতীয় অ্যারোস্পেস ল্যাবরেটরি থেকে ওড়ে বিমানটি। ওড়ার পরই এতে প্রযুক্তিগত সমস্যা শুরু হয়। প্রাথমিকভাবে পাওয়া তথ্যে ধারণা করা হচ্ছে, পাখির আঘাতে যান্ত্রিক ত্রুটি শুরু হয়।

Previous articleকোচ হওয়ার প্রস্তাব ফেরালেন জিদান; বিপদ বাড়ল রিয়ালের
Next articleদক্ষিণ সুনামগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটর সাইকেল চালক নিহত, চালক আটক