পা পা করে ক্ষমতার দিকে এগোচ্ছে বিএনপি: দুদু

0
522

ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি পা পা করে ক্ষমতার দিকে এগোচ্ছে আর আওয়ামী লীগ পা পা করে ধ্বংসের দিকে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। শুক্রবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ভারতের সাথে সার্বভৌমত্ব বিরোধী চুক্তির প্রতিবাদে এবং তিস্তাসহ ৫৪টি নদির ন্যায্য হিস্যার দাবিতে স্বাধীনতা অধিকার আন্দোলন আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতারা বলেন, “দেশ উন্নতির শিখরে নিয়ে গেছেন।” তাহলে তো আওয়ামী লীগের ব্যাপক জনপ্রিয়তা থাকার কথা। আওয়ামী লীগ নেতাদের বলছি, সাহস থাকলে নিরপেক্ষ নির্বাচন দেন, তারপর নির্বাচনে আসেন।

আওয়ামী লীগ ষড়যন্ত্র করে ক্ষমতায় এসেছে দাবি করে দুদু বলেন, বিএনপি যতবার নির্বাচন করেছে কখনো কারো সাথে ষড়যন্ত্র করে ক্ষমতায় আসেনি। জনগণের ভোটে এসেছে, ভারতের সাথে ষড়যন্ত্র করেনি, সেনাবাহীনির সাথে ষড়যন্ত্র করেনি। এসময় তিনি আওয়ামী লীগ নেতাদের হুশিয়ার করে বলেন, আপনারা ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আবারো যে নির্বাচনের স্বপ্ন দেখছেন তা দিবাস্বপ্ন। এই স্বপ্ন কখনোই পূর্ণ হবে না।

প্রধানমন্ত্রী ভারতে গিয়ে যেসব চুক্তি করেছে তা জনগণ গোলামীর চুক্তি মনে করে দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, ভারতে যেসব চুক্তি হবে তা দেশের জনগণকে জানানো হবে। কিন্তু ভারতে যাওয়ার পর যেসব চুক্তি হয়েছে তা দেশের জনগণ জানতে পারেনি।

ভারতের সেনাপ্রধান আগামী মাসে বাংলাদেশে আসবে উল্লেখ করে তিনি বলেন, ভারতের সেনাপ্রধান কিছুদিন আগে বাংলাদেশ ঘুরে গেছেন, আবার সামনের মাসে আসবে। তার এই ঘন ঘন বাংলাদেশে আসা দেশের মানুষের মনে সন্দেহের সৃষ্টি করছে। যারা একাত্তরে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে তাদের কাছে দেশটি সন্তানের মতো। তারা তাদের সন্তানের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত।

স্বাধীনতা অধিকার আন্দোলনের সভাপতি ড. কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ উদ্দিন, বিএনপি নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।