পুক্সটন পার্কে যৌন হয়রানির কারণে একাকী প্রবেশ নিষেধ

1
549

ব্রিটেনে পুক্সটন পার্কে একজনের একাকী প্রবেশ করা নিষেধ। কারণ এতে যৌন হয়রানির আশংকা রয়েছে। অথচ লন্ডনের ওই পার্কে শিশু-পরিবার নিয়ে ঘোরার জন্য খোলা হয়েছে। তবে পুক্সটন পার্ক অন্তত দুইজন যাবেন। এ নিয়ম থেকে রেহাই পাননি ৫৪ বছর বয়সের ম্যাথু রিচার্ড। তাকেও একই কারণে পার্কে প্রবেশ করতে দেওয়া হয়নি। যৌন হয়রানির আশংকায় এই বয়স্ক মানুষটিকে প্রবেশ করতে না দেওয়ায় অবাক তিনি। এর আগে অবশ্য তিনি নাতী-নাতনীদের নিয়ে গিয়েছিলেন সেখানে। কিন্তু আবারো একবার নিজে দেখবেন বলে এসেছিলেন।
২৫ মাইল পাড়ি দিয়ে এ পার্কে পাখি দেখতে এসেছিলেন রিচার্ডস। কিন্তু তাকেও হতাশ হতে হয়েছে। পুক্সটন পার্কের মহা ব্যবস্থাপক অ্যালিস্টেয়ার মিড বলেন, পার্কটি চালুর পর থেকে বিগত ৭ বছর ধরে এই নিয়মটি রক্ষা করা হচ্ছে। কারণ হিসাবে তিনি বলেন, এর আগেও বহু অভিযোগ এসেছে আমাদের কাছে। এর পর বিষয়টি নিয়ে অনুসন্ধান চালিয়েছি আমরা। এর পরই এই সিদ্ধান্ত। এখানে ঘুরতে আসেন এমন ১০০ জনকে যদি প্রশ্ন করেন, তারা সবাই এটি সমর্থন করবেন। তবে বিশেষ কারণে একজনের প্রবেশ করতে হলে পূর্বানুমতি লাগবে বলে জানান তিনি।
পার্কটির ওয়েবসাইটের নানা তথ্যের দীর্ঘ তালিকার নিচে চাপা পড়েছে নিয়মটি। তাই অনেকে না দেখেই চলে আসেন। এ নিয়ে সোশাল মিডিয়ায় বেশ চটেছেন ভুক্তভোগীরা। তা ছাড়া ক্যামেরাও যে আনা যাবে না তাও ওয়েবসাইটে খুঁজে পাননি অনেকে। সূত্র: ফক্স নিউজ

1 মন্তব্য

Comments are closed.