প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে লঙ্কানদের হার

0
243

ICC World cup 2015
স্পোর্টস ডেস্ক: ক্রাইস্টচার্চে বিশ্বকাপের একাদশতম আসরের প্রথম ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ৯৮ রানে হেরে গেল শ্রীলংকা। নিউজিল্যান্ডের দেয়া ৩৩২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সব উইকেট হারিয়ে ৪৬.১ ওভারে শ্রীলংকা ২৩৩ রাত সংগ্রহ করে।
ড্যানিয়েল ভেট্টোরির বলে ২৪ রান সংগ্রহ করে বিদায় নেন তিলকরত্মে দিলশান। ১২৪ রানের মাথায় ৬৫ রান করে ট্রেন্ট বোল্টের বলে বোল্ট হয়ে যান লাহিরু থিরিমান্ন। ড্যানিয়েল ভেট্টোরির বলে শূন্য রানে ফিরে যান মাহেলা জয়াবর্ধনে। দলীয় ১২৯ রানের মাথায় ট্রেন্ট বোল্টের বলে ২৯ রান সংগ্রহ করে এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন কুমার সাঙ্গাকারা। অ্যাডাম মিলনের বলে ১৪ রান সংগ্রহ করে বোল্ড হয়ে যান দিমুথ করুরারাত্ন। অ্যাডাম মিলনের ৪ সংগ্রহ করে বিদায় নেন জীভান মেন্ডিস। দলীয় ১৯৬ রানের মাথায় কোরি অ্যান্ডারসনের বলে ১০ রান করে আউট হন নুয়ান কুলাসেকারা। টিম সাউদি বলে কোনো রান না করেই লাসিথ মালিঙ্গা ফিরে যান। টিম সাউদি বলেই ৪৬ রান করে আউট হন অ্যাঞ্জেলো ম্যাথুজ।

এর আগে টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলংকা। ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে নিউজল্যান্ড সংগ্রহ করে ৩৩১ রান।

শুরুতেই ম্যাকালাম ও মার্টিন গাপটিলের ঝড়ো ব্যাটিংয়ে ভালো অবস্থানে চলে যায় নিউজিল্যান্ড। ম্যাকালামের বিদায়ের পর রানের গতি কিছুটা কমলেও উইলিয়ামসনের ঝড়ো ব্যাটিংয়ে গতি বাড়ে রানের। শেষ দিকে কোরি অ্যান্ডারসনের ব্যাক্তিগত ৭৫ রানের সুবাধে নিউজল্যান্ডের সংগ্রহ ৩৩১ রান।

১১১ রানের মাথায় রঙ্গনা হেরাথের বলে আউট হন ম্যাকালাম। ১০ বাউন্ডারি ও এক ছয়ের সাহায্যে ৪৯ বলে তার সংগ্রহ ৬৫। ১৩৬ রানের মাথায় সুরাঙ্গা লাকমলের বলে ৪৯ রান সংগ্রহ করে ফিরে যান মার্টিন গাপটিল। ১৯৩ রানের মাথায় জীভান মেন্ডিসের বলে দিমুথ করুরারাত্নের হাতে ক্যাচ দিয়ে ৫৭ রান সংগ্রহ করে বিদায় নেন কেন উইলিয়ামসন। কেন উইলিয়ামসনের পরপরই ১৪ রান সংগ্রহ করে রান আউট হন রস টেইলর। দলীয় ২৬০ রানের মাথায় সুরাঙ্গা লাকমলের বলে ২৯ রান করে বিদায় নেন গ্রান্ট ইলিয়ট। শেষ বলে নুয়ান কুলাসেকারার বলে ৭৫ রান করে আউট হন কোরি অ্যান্ডারসন। লুক রঞ্চি ২৯ রান করে অপারিজত থাকেন।

শ্রীলংকা একাদশ
অ্যাঞ্জেলো ম্যাথুজ, তিলকরত্মে দিলশান, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, লাহিরু থিরিমান্নে, দিমুথ করুরারাত্নে, জীভান মেন্ডিস, সুরাঙ্গা লাকমল, লাসিথ মালিঙ্গা, নুয়ান কুলাসেকারা, রঙ্গনা হেরাথ।

নিউজিল্যান্ড একাদশ
ব্রেন্ডন ম্যাকালাম (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, গ্রান্ট ইলিয়ট, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যানিয়েল ভেট্টোরি, কেন উইলিয়ামসন, কোরি অ্যান্ডারসন, টিম সাউদি, লুক রঞ্চি ও রস টেইলর।

Print Friendly, PDF & Email