প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সদস্য পদ দেওয়া উচিত নয়: ভিপি নুর

0
343
Nurul Nuru DU

ঢাকা: ডাকসুর ভিপি নুরুল হক নুর বলেছেন, ‘ডাকসু বৈঠকে আলোচনা হয়েছে প্রধানমন্ত্রীকে আজীবন সদস্য করার, কিন্তু কোন সমাধানে এখন পর্যন্ত পৌঁছানো যায়নি। আর একটি কথা, যেহেতু এই নির্বাচন প্রশ্নবিদ্ধ। আমি মনে করি না প্রধানমন্ত্রীকে এখানে আজীবন সদস্য পদ দেওয়া উচিত।’ শনিবার (২৩ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদে (ডাকসু) নবনির্বাচিত কার্যকরী পর্ষদের সভা শেষে এ কথা বলেন তিনি।

‌‌ডাকসু ভিপি বলেন, ‘আমরা বলেছি প্রধানমন্ত্রী অত্যন্ত সম্মানীয় ব্যক্তি। তিনি সর্বোচ্চ নির্বাহী প্রধান। এখানে ডাকসুর আজীবন সদস্য পদ দেওয়া তার জন্য বড় কিছু নয়। আমরা যখন দায়িত্ব নিচ্ছি তখন আমার ভাই বোনেরা এই নির্বাচনকে প্রত্যাখ্যান করে মিছিল ও মানববন্ধন করছে। তারা পুনর্নির্বাচনের দাবিতে এই মানববন্ধন করছে। আমি তাদেরকে সমর্থন জানিয়েছি। আমি ভিসি স্যারকে বলেছি নির্বাচনে কারচুপির যে অনিয়ম হয়েছে তার সঠিক তদন্ত করতে। সঠিক তদন্ত হলে এ কারচুপির বিষয় গুলো বেরিয়ে আসবে।’

এই সময় তিনি আরও বলেন, যেহেতু এই নির্বাচনটি সর্বজনীনভাবে গ্রহণযোগ্য হয়নি, শিক্ষার্থীদের বড় একটি অংশ এ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছে। এই বিতর্কিত নির্বাচনে আমরা চাই না মাননীয় প্রধানমন্ত্রীকে আজীবন সদস্য পথ দেওয়া হোক।

নুর বলেন, আমি দায়িত্ব নিয়েছি শুধু মাত্র পুনর্নির্বাচন সহজে যৌক্তিক আন্দোলন রয়েছে সেগুলো আদায় করার জন্যই। আমি কিন্তু বলিনি পুনর্নির্বাচন চাইনি। বলা হয়েছে, আমি ভিপি পদে দায়িত্ব থেকে পুনর্নির্বাচনের দাবি নিয়ে কথা বলব।

Print Friendly, PDF & Email