প্রধানমন্ত্রী দেশে ফিরলেই নবম ওয়েজ বোর্ডের প্রজ্ঞাপন জারি করা হবে: তথ্যমন্ত্রী

0
261

ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলেই সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ডের প্রজ্ঞাপন জারি করা হবে। এছাড়া বিনা কারণে যাতে সাংবাদিকদের চাকরি না যায় সে বিষয়েও নীতিমালা তৈরি করা হবে। শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমানে ডিজিটাল জগতটা অপরাধের কবলে পড়েছে। রাষ্ট্র ও সমাজ এতে বিব্রত হয়ে পড়েছে। জাতিকে নিরাপদ রাখতে এবং সাইবার ক্রাইম মোকাবিলায় প্রকৃত অপরাধীকে শনাক্ত করার জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে।

তবে ডিজিটাল নিরাপত্তা আইনের কারণে সাংবাদিকরা ক্ষতিগ্রস্ত হবেন না উল্লেখ করে তিনি আরো বলেন, গণমাধ্যমের কাজে যাতে বিঘ্ন না ঘটে সে দিকে নজর দেয়া হবে। সরকার এমন কিছু করবে না যাতে সাংবাদিকদের কণ্ঠরোধ হয়।

বিএনপির অবস্থান বাংলাদেশবিরোধী বলে সমালোচনা করে ইনু বলেন, বিএনপির বেশ কিছু জাতীয় দিবস পালন করে না। বেগম খালেদা জিয়া এবং বিএনপি ২৬ মার্চের স্বাধীনতার ঘোষণা, বঙ্গবন্ধুকে জাতির পিতা, ৩০ লক্ষ শহীদের সংখ্যা মানেন না। সেই জন্যে ২৫ মার্চের গণহত্যা দিবসও মানেন না। এর মাধ্যমে খালেদা জিয়া ও বিএনপি এটাই প্রমাণ করছেন যে, তারা বাংলাদেশের অস্তিত্ব স্বীকার করেন না এবং বাংলাদেশবিরোধী রাজনৈতিক অবস্থান গ্রহণ করেছেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মিট দ্য প্রেস সঞ্চালন করেন সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ।

Print Friendly, PDF & Email