ফখরুলের ওপর হামলাকারীদের ছাড় নয়: মায়া

0
481

নিজস্ব প্রতিবেদক: বিএনপির মহাসচিবের ওপর হামলাকারীরা কোনোভাবেই ছাড় পাবে না বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী। মায়া বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপর হামলার ঘটনা অত্যন্ত নিন্দনীয়। সরকার এ ধরনের হামলাকে প্রশ্রয় দেয় না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য উল্লেখ করে মায়া বলেন, দলের সাধারণ সম্পাদক বলেছেন, সরকার বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছে। হামলাকারী যেই হোক, তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

পার্বত্য এলাকায় সম্প্রতি ভূমিধসের বিভিন্ন বিষয় জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় মন্ত্রী আরো জানান, ভূমিধসের ঘটনায় এ পর্যন্ত ১৬৬ জন মারা গেছে বলে তাঁরা নিশ্চিত হয়েছেন। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আরো বৃষ্টিপাত হতে পারে। এ জন্য দুর্যোগপূর্ণ এলাকার অধিবাসীদের ১৫ জুলাই পর্যন্ত আশ্রয়কেন্দ্রে রাখার ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তিনি। আর এ সময় পর্যন্ত সরকারের পক্ষ থেকে আশ্রয়কেন্দ্রের অধিবাসীদের খাবারের ব্যবস্থা করা হবে। তবে যাঁরা নিরাপদ মনে করে আশ্রয়কেন্দ্র ছেড়ে বাড়ি ফিরতে চাইবেন, তাঁরা চলে যেতে পারবেন বলেও জানান মায়া।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া আরো বলেন, ‘যেহেতু সামনে আরো বৃষ্টিপাত হবে, সেহেতু পাহাড় ধসের ঘটনা আরো ঘটতে পারে।’ জলবায়ু পরিবর্তনের ফলে আবহাওয়া যে ভারসাম্য হারিয়ে ফেলেছে, বাংলাদেশ তার খেসারত দিচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

Print Friendly, PDF & Email