ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটুক্তি, ৩ কিশোর আটক

0
131

টঙ্গী: ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করায় টঙ্গীর সাতাইশ এলাকা থেকে ৩ কিশোরকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো, মেহেদি হাসান (১৪), জাহাঙ্গীর আলম (১৮) ও মুর্শিদ মিয়া (২০)। এ ঘটনায় তামজিদুর রহমান বাধন বাদি হয়ে টঙ্গী থানায় একটি মামলা দায়ের করেন। শুক্রবার তাদেরকে গাজীপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
মামলা সূত্রে জানা যায়, মামলার বাদি বাধনের ফেসবুক আইডির সাথে গাজীপুর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম দীপের বন্ধুত্ব রয়েছে। গত বৃহস্পতিবার বাধন তার ফেসবুক আইডিতে ঢোকেন। এসময় তার আইডিতে তিনি একটি পোষ্ট দেখতে পান। যাতে লেখা রয়েছে ‘জুবি আর আমি’। পোষ্টের কমেন্টে ঢুকেই তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তিপূর্ণ মন্তব্য দেখতে পান। পরে ওই আইডিটি সার্চ করে তা মো. মেহেদি হাসান নামের একজন ব্যবহার করছে।
পরে এ বিষয়টি টঙ্গী থানা পুলিশকে জানালে থানার এসআই আবুল খায়েরসহ একদল পুলিশ সাতাইশ স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র মেহেদি হাসানকে আটক করে। তার দেওয়া তথ্যমতে জাহাঙ্গীর আলম ও মুর্শিদ মিয়াকে আটক করা হয়।
শুক্রবার ২০০৬ সালের তথ্য ও প্রযুক্তি আইনে ৫৭ ধারায় একটি মামলা দায়ের শেষে তাদেরকে গাজীপুর জেলা হাজতে প্রেরণ করা হয়।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী মডেল থানার অফিসার ইনচার্জ মো. ফিরোজ তালুকদার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তির দায়ে ৩ জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email