বগিসহ ট্রেন প্ল্যাটফর্মে, তদন্ত কমিটি গঠন

0
51

Train
ঢাকা: চট্টগ্রাম রেল স্টেশনে নিয়ন্ত্রণ হারিয়ে আন্তঃনগর ট্রেন মহানগর প্রভাতীর ইঞ্জিন একটি বগি নিয়ে উঠে যায় প্ল্যাটফর্মে। এ ঘটনার কারন খুঁজতে দুটি তদন্ত কমিটি গঠন করেছে রেল কর্তৃপক্ষ। রেলওয়ের চট্টগ্রাম স্টেশনের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ এ তথ্য জানিয়েছেন।
বুধবার ভোরে ঢাকায় যাত্রার আগে যাত্রী নিতে চট্টগ্রাম স্টেশনে ঢুকেই দুর্ঘটনায় পড়ে মহানগর প্রভাতী। ওয়াশশেড থেকে প্ল্যাটফর্মে আসার পর নির্ধারিত জায়গায় না থেমে শেষ সীমা পার হয়ে ট্রেনের ইঞ্জিন ও দুটি বগি প্ল্যাটফর্মে ঢুকে পড়ে। ইস্পাতের চাকায় প্ল্যাটফর্মের মেঝে ভেঙেচুড়ে ট্রেনটি একেবারে যাত্রীদের প্রবেশ পথ পর্যন্ত চলে যায়। ক্ষতিগ্রস্থ হয় প্ল্যাটফর্মের প্রবেশ পথও। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
দুটি তদন্ত কমিটির মধ্যে পূর্বাঞ্চল রেলের করা কমিটির নেতৃত্ব দেবেন বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) ফিরোজ ইফতেখার। এতে সদস্য হিসাবে থাকছেন বিভাগীয় যন্ত্র প্রকৌশলী সাইফুল ইসলাম, সংকেত প্রকৌশলী সমীক শাওন ও বিভাগীয় প্রকৌশলী (১) ।
সদর দপ্তর থেকে করা কমিটির সদস্যরা হলেন- অতিরিক্ত প্রধান বাণিজ্যিক কর্মকর্তা রাশেদা সুলতানা গণি, অতিরিক্ত প্রধান যান্ত্রিক প্রকৌশলী আহামেদ মাহবুব চৌধুরী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সংকেত ও টেলি কমিউনিকেশন) মো. মাঈনুল ইসলাম ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সেতু) মফিজুর রহমান।

Print Friendly, PDF & Email