Home আইন বগুড়া বার সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল জয়ী

বগুড়া বার সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল জয়ী

289
0

বগুড়া: শুক্রবার অনুষ্ঠিত বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির বার্ষিক নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেলের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সব প্রার্থী বিপুলভোটে জয়লাভ করেছে। বগুড়া বার সমিতির ইতিহাসে এটা বিরল ঘটনা। দিনে ভোট গ্রহণ শেষে রাত ১০টায় ফলাফল ঘোষণ করে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন জানায়, বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির নির্বাচনে ৬৪২ জন ভোটারের মধ্যে ৬২৪ জন ভোটার সকাল ৭টা থেকে বেলা ১টা পর্যন্ত কার্যনির্বাহী কমিটির ১৩টি পদে ২৮জন প্রার্থীকে ভোট দেন। নির্বাচনে বিএনপি ও জামায়াতে ইসলামী সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবি ঐক্য প্যানেলের সব প্রার্থী আওয়ামীলীগ নেতৃত্বাধীন প্যানেলকে বিপুল ভোটে পরাজিত করেন।

নির্বাচিতরা হলেন, সভাপতি পদে আফতাব উদ্দিন আহমেদ। তিনি পেয়েছেন ৩৩০ ভোট। নিকটতম আওয়ামী প্যানেলের লুৎফে গালিব আল জাহিদ (মৃদুল) পেয়েছেন ২৭৬ ভোট। সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী প্যানেলের শেখ মোঃ রেজাউর রহমান মিন্টু পেয়েছেন ২৬১ ভোট। নিকটতম আওয়ামী প্যানেলের আশেকুর রহমান সুজন পেয়েছেন ২৩০ ভোট। সহসভাপতি পদে বিজয়ী ২জন জাহিদুল হাসান (মুন্নু) ও সৈয়দ আবু নেছার আলম (নাজু), যুগ্ম সম্পাদক পদে আবু হায়াত মোঃ মোস্তফা কামাল (পরাগ ) ও কামাল উদ্দিন , লাইব্রেরি ও সমাজ কল্যাণ সম্পাদক সিরাজুল হক, ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শফিকুল ইসলাম ( শফিক )।

সদস্য পদে বিজয়ীরা হলেন, মাহবুবা খাতুন (সুখী), আমিনুল ইসলাম (শাহীন), রুহুল আমিন (রুহুল), রহিমা খাতুন (মেরী) ও জাকিউল আলম (সোহেল)।

বগুড়া বার সমিতির ইতিহাসে এই প্রথম কোনো প্যানেল এককভাবে সব পদে জয়লাভ করেছে বলে জানিয়েছেন আইনজীবিরা।

জাতীয়তাবাদী আইনজীবি ঐক্য প্যানেলের জামায়াতের একমাত্র প্রার্থী সিরাজুল হক, ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে সর্বোচ্চ ৩৫৪ ভোট পেয়েছেন।

ফলাফল ঘোষণার পর বিজয়ী সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুলেল শুভেচ্ছা জানান বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম। তিনি বিজয়ীদের প্রতি অভিনন্দন জানান। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বগুড়া ইউনিট সভাপতি একেএম সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক আব্দুল বাছেদসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Previous articleচাকরি প্রার্থীদের কাছ থেকে টাকা নিলে ব্যাংকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: গভর্নর
Next articleযুক্তরাষ্ট্রের কলোরাডোয় ক্লিনিকে গুলি, নিহত ৩