বঙ্গবন্ধুর জীবনাদর্শ বাস্তবায়নে বাংলাশে বেতারের অনুষ্ঠানমালা সর্বাত্তক নিবেদিত- মহা পরিচালক; বেতার সবার জন্য সব সময় সবখানে- পরিচালক

0
312

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী বিশেষ অনুষ্ঠান ‘স্মৃতিতে বঙ্গবন্ধু’ এর আনুষ্ঠানিক উদ্বোধন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী বিশেষ অনুষ্ঠান ‘স্মৃতিতে বঙ্গবন্ধু’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে অদ্য ৫ আগস্ট ২০১৫, মঙ্গলবার। সকাল ১০.০০টায় বাণিজ্যিক কার্যক্রম, বাংলাদেশ বেতার , ঢাকা এর শাহবাগস্থ ৫ নম্বর সঙ্গীত রেকর্ডিং স্টুডিওতে উক্ত অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ বেতারের মহাপরিচালক জনাব কাজী আখতার উদ্দিন আহমেদ উক্ত অনুষ্ঠানটি উদ্বোধন করেছেন। বাণিজ্যিক কার্যক্রম,  বাংলাদেশ বেতার ঢাকার পরিচালক ড.মির শাহ আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন। এছাড়া উপ-মহাপরিচালক (অনুষ্ঠান), পরিচালক (প্রশাসন), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বাণিজ্যিক কার্যক্রম,বাংলাদেশ বেতার ঢাকার আঞ্চলিক প্রকৌশলী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন । জনপ্রিয় কণ্ঠশিল্পী জনাব মলয় কুমার গাঙ্গুলী ও জনাব মো: আব্দুল জব্বার অনুষ্ঠানে স্বকণ্ঠে বঙ্গবন্ধু স্মরণে গান পরিবেশন করেন। এছাড়াও বিটিভি এর বার্তা বিভাগ ও বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বক্তব্যে বাংলাদেশ বেতারের মহাপরিচালক জনাব কাজী আখতার উদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর জীবনাদর্শ বাস্তবায়নে বাংলাশে বেতারের অনুষ্ঠানমালা সর্বাত্তক নিবেদিত।  বাংলাদেশ বেতার ঢাকার পরিচালক ড.মির শাহ আলম বলেন, বেতার সবার জন্য সব সময় সবখানে।

‘স্মৃতিতে বঙ্গবন্ধু’ অনুষ্ঠানটি ০১ আগস্ট থেকে ৩১আগস্ট ২০১৫ পর্যন্ত প্রচারিত হচ্ছে। অনুষ্ঠানটি বর্তমানে চলমান। এ অনুষ্ঠানের মূল উপজীব্য বিষয় জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন দর্শন,রাজনৈতিক দর্শন ও কর্মজীবন নিয়ে প্রাসঙ্গিক কথা, জাতীয় শোকদিবসের শহীদদের পরিচিতি, বিশিষ্ট ব্যক্তিদের স্মৃতিচারণ, তৎকালীন সময়ে দেশি ও আর্ন্তজাতির পত্র পত্রিকায় প্রকাশিত বঙ্গবন্ধু সংক্রান্ত তথ্য আর্কাইভ থেকে সংগৃহীত বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ে প্রদত্ত সাক্ষাৎকার। এছাড়া বঙ্গবন্ধু স্মরণে বিশিষ্ট আবৃত্তিকার  ও কণ্ঠ শিল্পীদের কণ্ঠে কবিতা ও গান এ অনুষ্ঠানে নিবেদিত হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email