বঙ্গবন্ধুর স্বপ্নের বাস্তবায়ন করছেন শেখ হাসিনা: তোফায়েল আহমেদ

0
385

ঢাকা : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন ছিল। একটি বাংলাদেশের স্বাধীনতা অপরটি বাংলার মানুষের অর্থনৈতিক মুক্তি। প্রথমটি অর্জন করে গেছেন বঙ্গবন্ধু তার বলিষ্ঠ নেতৃত্ব দিয়ে। অপরটি তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে যাচ্ছেন। বুধবার পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আয়োজিত এক বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আগারগাঁওয়ের পিকেএসএফ ভবনে সংস্থাটির চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ। অনুষ্ঠান সঞ্চালনা করেন পিকেএসএফ-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার আহ্বান জানিয়ে তোফায়েল আহমদ বলেন, ‘বঙ্গবন্ধু আজীবন বাঙালির মুক্তির জন্য সংগ্রাম করে গেছেন। বারবার কারাবরণ, শাসকগোষ্ঠীর অত্যাচার আর নিপীড়ন সত্ত্বেও বাংলার গণমানুষের মুক্তি লড়াই থেকে পিছপা হননি।’

পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ ঊনসত্তরের গণঅভ্যুত্থানে সংগঠক হিসেবে তোফায়েল আহমেদের অবদানকে স্মরণ করেন। তিনি বলেন, ‘৭ মার্চের ভাষণে বঙ্গবন্ধু যে স্বাধীনতা ও মুক্তির ডাক দিয়েছিলেন, তা পুরোপুরি অর্জিত হয়নি। স্বাধীনতা অর্জিত হয়েছে, তবে জনগণের অর্থনৈতিক মুক্তির সংগ্রাম এখনো চলছে।’ মুক্তিযুদ্ধের চেতনায় দারিদ্র্যমুক্ত, বৈষম্যহীন ও সমৃদ্ধ দেশ গড়ার আহ্বান জানান এই প্রথিতযশা অর্থনীতিবিদ।

মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে পিকেএসএফ-এর কর্মকর্তা-কর্মচারীর সন্তানদের মধ্যে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়।

Print Friendly, PDF & Email