বঙ্গোপসাগরে ৩টি মাছধরার ট্রলারসহ ৪৫ জেলে অপহরণ

0
263

Map Bagerhat
বাগেরহাট: পূর্ব সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের ফেয়ারওয়েবার মান্দ্রারবাড়িয়া এলাকায় আবারো ৩টি মাছধরার ট্রলারসহ ৪৫ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করেছে জলদস্যুরা। সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত সাগরে শুঁটকিপল্লীর জেলেরা সমুদ্রে মাছ ধরে উপকূলে ফেরার পথে জলদস্যু জাহাঙ্গীর ও ফরহাদ বাহিনীর সদস্যরা ট্রলারে হামলা চালিয়ে তাদের অপহরণ করে এবং মালামাল লুটে নেয়। মঙ্গলবার রাত ৮টার দিকে দুবলাচর ফিসারম্যান গ্রুপের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন এ খবর নিশ্চিত করেছেন।
কামাল উদ্দিন বলেন, সোমবার গভীর রাতে সমুদ্রে মাছ ধরে শুটকিপল্লীতে ফেরার পথে জলদস্যু ফরহাদ ও জাহাঙ্গীর বাহিনী জেলেদের ট্রলারে হামলা চালায়। এ সময় ৩টি ট্রলারসহ ৪৫ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে নিয়ে যায়। এদের মধ্যে বাগেরহাটের রামপাল উপজেলার জয়নাল নামে এক ব্যক্তির ট্রলার রয়েছে। অপহৃত অপর জেলেদের বাড়ি রামপাল, কয়রা, ডুমুরিয়া, পাইকগাছা এলাকায়। তবে মোবাইলের নেটওয়ার্ক না থাকায় বিস্তারিত জানা সম্ভব হয়নি বলে তিনি জানান।
বাগেরহাটের সুন্দরবন পূর্ব বিভাগের ডিএফও মো. আমীর হোসাইন চৌধুরী জানান, সাগরে জেলেদের ওপর জলদস্যুদের তাণ্ডবের খবর শুনেছি। তবে যোগাযোগের অভাবে বিস্তারিত জানা সম্ভব হয়নি। তারপরও খোঁজখবর নেয়া হচ্ছে বলে জানান তিনি। তবে কোস্টগার্ড এ ব্যাপারে নিশ্চিত করে কিছু জানাতে পারেনি।
উল্লেখ্য, বঙ্গোপসাগর উপকূল বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের দুবলাচরসহ ১১টি শুঁটকিপল্লীতে বর্তমানে শুটকি ধরার মৌসুমে ২৫ হাজারের অধিক জেলে রয়েছে। এরা সারাক্ষণ সশস্ত্র দস্যুদের আতঙ্কে উদ্বিগ্ন থাকেন।

Print Friendly, PDF & Email