Home আঞ্চলিক বনভোজনে গিয়ে শিক্ষার্থীদের উপর চড়াও হলেন প্রধান শিক্ষক!

বনভোজনে গিয়ে শিক্ষার্থীদের উপর চড়াও হলেন প্রধান শিক্ষক!

341
0

 

আরাফাত ইসলাম, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ বনভোজনে গিয়ে আনন্দ উপভোগের বিনিময়ে শাস্তি পেলো শিক্ষার্থীরা। টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বানাইল ইউনিয়নের প্রধান শিক্ষক চন্দ্রমোহন বিশ্বাস তাদের বেধড়ক বেত্রাঘাত ও লাঠিপেটা করেন বলে জানা গেছে।
ঘটনাসুত্রে জানা যায়, গত ৪ মার্চ শনিবার বিদ্যালয়টির ৭০ জন শিক্ষার্থী নিয়ে বগুড়ার মহাস্থানগড়ে বার্ষিক বনভোজনে যান। সারাদিন ঘুরাঘুরি শেষে ফেরার আগ মুহুর্তে ছাত্র-ছাত্রীদের গাড়িতে ফিরতে দেরি হলে রেগে গিয়ে মহাসড়কের পাশেই তাদের উপর চড়াও হন ওই বিদ্যালয়টির প্রধান শিক্ষক। হঠাৎ কোন কারণ ছাড়াই শিক্ষার্থীদের লাইনে দাড় করিয়ে বেত্রাঘাত ও লাথি মারেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন বিদ্যালয়টির পরিচালনা পরিষদের সদস্য হরিদাস ও জয়নাল ভূইয়া। আর এই কাজে তাকে সহযোগিতা বিদ্যালয়টির অন্যান্য শিক্ষকরা।
এ ঘটনায় শিক্ষার্থীরা হতভম্ব হয়ে পড়েছে। ছাত্রছাত্রীদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। আর অভিভাবক মহলেও তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনা জানাজানি হলে বিদ্যালয়টির প্রধান শিক্ষকের নেতৃত্বে বিদ্যালয় পরিচালনা কমিটির কয়েক সদস্য মিলে অভিভাবক ও শিক্ষার্থীদের সাথে সম্বনয় করে বিষয়টি মীমাংসার তাগিদ দেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিভাবক প্রতিনিধি বলেন, বনভোজন থেকে ফেরার পরের দিন স্কুলে শিক্ষার্থীদের ডেকে এই ঘটনা ধামাচাপা দেয়ার পরিকল্পনা করা হয়। শিক্ষার্থীদের উপর দোষ চাপিয়ে তার সত্যতা স্বীকার করতে বাধ্য করা হয়। যার ফলে শিক্ষার্থীরাও এ ঘটনায় মুখ খুলতে সাহস পাচ্ছে না।
এদিকে, ঘটনার সময় উপস্থিত থাকা ম্যানেজিং কমিটির সদস্য হরিদাসের সাথে যোগাযোগ করা হলে ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন, ঐ সময় শিক্ষার্থীদের ফিরতে দেরি হলে প্রধান শিক্ষক ছাত্র-ছাত্রীদের বেত্রাঘাত করেন। তবে পরবর্তীতে বিষয়টি নিয়ে শিক্ষার্থীদের সাথে কথা হয়েছে। তারাও নিজেদের ভুল বুঝতে পেরেছেন এবং শিক্ষার্থীদের প্রতি অন্যায় করা হয়েছে বলে তিনি নিজের দোষ ঢাকার চেষ্টা করেন। এছাড়াও অভিযুক্ত বিদ্যালয়টির প্রধান শিক্ষক চন্দ্রমোহনের সাথে কয়েকবার ফোন করে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন কল রিসিভ করা থেকে বিরত থাকেন।
এ ব্যাপারে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাকির হোসেন মোল্লার সাথে যোগাযোগ করা হলে তারা দুজনেই বলেন, ঘটনাটি তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে যথাযথ শাস্তি প্রদান করা হবে।

Previous articleসিকৃবির চলচ্চিত্র সংসদের আয়োজনে ৩ দিনব্যাপী চলচ্চিত্র উৎসব।
Next articleজগন্নাথপুরে মোটর সাইকেল দূর্ঘটনায় আহত ৩