বর্তমানে দেশের নির্বাচনী ব্যবস্থা ভেঙ্গে পড়েছে: আমির খসরু

0
181

ঢাকা: জনগণকে বাইরে রেখে আবারো ক্ষমতা দখলের পায়তারা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপর স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরি। তবে ২০১৪ সালের মতো আর নির্বাচন করে আর পার পাওয়া যাবেনা। যারা ভাবছেন সেরকম নির্বাচন করবেন, তারা বোকার স্বর্গে বাস করছেন। তিনি বলেন, আগামী নির্বাচনে না গেলে বিএনপির নিবন্ধন বাতিল হবে এমন ভয় দেখিয়ে লাভ নেই। বিএনপি হচ্ছে দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল। নিবন্ধন নিয়ে বিএনপি চিন্তিত নয়। বিএনপির নিবন্ধন বাতিল হবে আর জনগণ বসে বসে দেখবে তা ভাবলে তারা বোকার স্বর্গে বসবাস করছেন। আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।
আমির খসরু মাহমুদ চৌধুরি বলেন, বর্তমানে দেশের নির্বাচনী ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। এখন নির্বাচনের প্রতি জনগণের অাস্থা নেই। তারা এখন তাদের ভোটে নির্বাচিত সরকারের অপেক্ষায় আছেন। তিনি বলেন, নির্বাচনী ব্যবস্থা পুনরুদ্ধার করার জন্য সবাইকে জাতীয়ভাবে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
আমির খসরু বলেন, আমরা নির্বাচনকালিন সরকারের ব্যাপারে রুপরেখা দিবো। ইতিমধ্যে নির্বাচন কমিশন নিয়ে প্রস্তাবনা দিয়েছি। সহায়ক সরকারের ব্যাপারেও প্রস্তাবনা দিবো। যেন এ নিয়ে আলোচনার ক্ষেত্র তৈরি হয়। আলোচনার মাধ্যমে একটি সিদ্ধান্ত নেয়া যায়। আসলে নির্বাচন নিয়ে একটি স্থায়ী করণীয় দরকার।
সরকারকে মুক্ত আলোচনার পথ তৈরির জন্য আহ্বান জানান আমির খসরু। জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের ১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এই গোলটেবিল আলোচনা হয়। এতে আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, মিয়া মোহাম্মদ আনোয়ার, হুমায়ুন কবির ব্যাপারী প্রমুখ।

Print Friendly, PDF & Email