বর্তমান নির্বাচন কমিশন মেরুদণ্ডহীন: বিএনপি

0
185

ঢাকা: বর্তমান নির্বাচন কমিশনকে অক্ষম, নতজানু ও মেরুদণ্ডহীন বলে মন্তব্য করেছেন বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন। মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন। রিপন বলেন, পৌর নির্বাচনে অংশ গ্রহণের লক্ষ্যে বিএনপি নির্বাচন কমিশনের কাছে কিছু পর্যবেক্ষণ ও দাবি তুলে ধরেছিল। কিন্তু দুঃখের সঙ্গে লক্ষ্য করছি, কমিশন এসব দাবি নিরসনের কোনো পদক্ষেপ নেয়নি। আমরা প্রতীকীভাবে ১৫ দিন সময় বাড়ানোর কথা বলেছিলাম। এর জন্য এক মাস সময় লাগলে লাগতে পারত, তাহলে সমস্যা কী হতো। এর মধ্য দিয়ে ৫০ লাখ নতুন ভোটার নির্বাচনের সঙ্গে যুক্ত হতে পারত।

নির্বাচন কমিশন নির্বাচন না পেছানোর কারণ হিসেবে তাবলিগ জামায়াতের বিশ্ব ইজতেমা ও ফেব্রুয়ারিতে মাধ্যমিক পরীক্ষার কথা উল্লেখ করে। রিপন বলেন, এক পরীক্ষা থেকে আরেক পরীক্ষার মধ্যে চার দিনের গ্যাপে এ নির্বাচন করা সম্ভব ছিল। যদি কমিশনের সদিচ্ছা থাকত।

বিএনপির এই নেতা বলেন, আমরা সম্ভাব্য প্রার্থী ও নেতা-কর্মীদের গণগ্রেপ্তার বন্ধের দাবি করেছিলাম। এরপরও সোমবার ময়মনসিংহের নান্দাইল উপজেলার বর্তমান মেয়র ও বিএনপির সহসভাপতি এ এফ এম আজিজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে সোমবার মেহেরপুরে ক্রসফায়ারে বিএনপির নেতা রমজান শেখকে হত্যার নিন্দা জানানো হয়। এ ঘটনায় উচ্চ পর্যায়ের বিচারবিভাগীয় তদন্ত কমিশন গঠনের দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক, সহদপ্তর সম্পাদক আবদুল লতিফ, আসাদুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email