বর্তমান বিচার প্রক্রিয়া চলছে রাজনৈতিক বিবেচনায়: গয়েশ্বর

0
132

ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপি ন্যায়বিচার থেকে বঞ্চিত। বর্তমান বিচার প্রক্রিয়া চলছে রাজনৈতিক বিবেচনায়। তিনি বলেন, ন্যায়বিচার হলে আমরা বিচার পেতাম। বিএনপিসহ বিরোধী মতাদর্শের লোকদের ওপর হামলা চলছে। এভাবে দেশ চলতে পারে না। আমরা তো এখন কাঁদতে পারি, ভবিষ্যতে সরকার কাঁদতে পারবে কিনা তা জনগণ নির্ধারণ করবে।

বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫১তম জন্মদিন উপলক্ষে নয়া পল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে আজ শুক্রবার ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের আয়োজনে ‘ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বর চন্দ্র রায় উপরোক্ত বক্তব্য প্রদান করেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিচারের আগেই মন্ত্রী-এমপিরা বলে দিচ্ছেন কার ফাঁসি হবে, কার জেল হবে। তাহলে কি প্রশ্ন উঠতে পারে না বিচারপতিরা এসব বিচার করেন না, সরকার নির্ধারণ করে দেয়। তা না হলে ঘটনা আগেই মন্ত্রী-এমপিরা কিভাবে বলে দিচ্ছেন এসব কথা।

তিনি বলেন, বিদেশীরাও হত্যাকান্ডের শিকার হচ্ছেন। আমাদের মতো বিদেশীদেরও জান-মালের নিরাপত্তা নেই। জননেতা তারেক রহমানের বিরুদ্ধে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে। সকল ষড়যন্ত্র নস্যাৎ করে দিয়ে তারেক রহমান দেশে ফিরে আসবেন এবং তার নেতৃত্বেই এদেশে গণতন্ত্র কায়েম হবে।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পে আরো উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ড্যাব মহাসচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, ড্যাব কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাক রহিম স্বপন, ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু, ডা. সাইফুল ইসলাম সেলিম, ডা. প্রভাত চন্দ্র বিশ্বাস প্রমুখ।

Print Friendly, PDF & Email