বর্ধমানে বোমা বিস্ফোরণ: বাংলাদেশে আসছে এনআইএ

0
200

ঢাকা: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেচেন, বর্ধমান বোমা বিস্ফোরণ ঘটনায় বাংলাদেশি জঙ্গিরা জড়িত থাকার বিষয় খতিয়ে দেখতে ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআই)’র একটি প্রতিনিধি দল বাংলাদেশে আসছে। সোমবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ভারত সরকার বাংলাদেশকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়েছে। ভারতের গোয়েন্দা সংস্থাকে বাংলাদেশে আসার জন্য সব ধরনের সহযোগিতা করা হবে।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, রোববার হাই কমিশনার ফোন করে আমাকে বলেছেন। নীতিগত ভাবে যে কোনো বিষয় খোঁজ নেওয়ার জন্য তারা আসতে পারেন। প্রতিমন্ত্রী বলেন, প্রতিনিধি দলে ভারতের আইজি আসবেন। তারা যেসব স্থানে যেতে চাইবেন সেইসব স্থানে নেওয়া হবে।এজন্য আমরা সব সহযোগিতা করবো।তিনি জানান, ভারত সরকার পরাষ্ট্রমন্ত্রণালয়ে চিঠি দিয়েছে।

জাতীয় মানবাধিকার সংস্থার চেয়ারম্যান ড, মিজানুর রহমান বলেছিলেন পুলিশের চেইন অব কমান্ড ভেঙে পড়েছে এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, চেইন অব কমান্ড ভেঙে পড়েনি। পড়লে নিরাপত্তা শূন্যের কোটায় নেমে আসত। তা হলে মানুষ থাকতে পারত না।

Print Friendly, PDF & Email