বাংলাদেশের কোন জায়গায় কি সমস্যা তা আমি জানি: প্রধানমন্ত্রী

0
114

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার কাছে কোনো দাবি করতে হবে না। বাংলাদেশের কোন জায়গায় কি সমস্যা তা আমি জানি। আমার উপর আপনার ভরসা রাখুন। সব দাবি পূরণ হবে। যুদ্ধাপরাধীদের বিচার প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেছিলেন। কিন্তু জেনারেল জিয়া অবৈধভাবে ক্ষমতায় এসে এই বিচার বন্ধ করে দেন। আমরা আবার ক্ষমতায় এসে বিচার শুরু করি। এই বিচার অব্যাহত থাকবে। আমরা একদিকে বিচার করছি, অন্যদিকে উন্নয়ন করছি। বৃহস্পতিবার সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটবাসীর বিভিন্ন দাবিদাওয়ার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত এই জনসভায় শেখ হাসিনা আরো বলেন, ২০৪১ সালের মধ্যে দক্ষিণ এশিয়ায় উন্নত দেশে পরিণত হবে বাংলাদেশ। বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশে গড়ে তোলা হবে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হবে। ইতোমধ্যে ৭৫ ভাগ মানুষ বিদ্যুৎ পেয়েছেন ২০২১ সালের মধ্যে দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছবে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দেশে উন্নয়ন হয়, দেশ এগিয়ে যায়। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। ৪ টা ২৭ মিনিটে শুরু হওয়া প্রধানমন্ত্রীর বক্তব্য শেষ হয় ৪টা ৫৩ মিনিটে। ২৬ মিনিট ব্যাপী বক্তব্যে তিনি বলেন, সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে।
মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে এই জনসভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email