বাংলাদেশের টাকা চুরির অ্যাকাউন্ট ভুয়া, দাবি ফিলিপাইনের ব্যবসায়ীর

0
150

 

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে পাচারে ব্যবহৃত অ্যাকাউন্টগুলোর মধ্যে একটিকে ভুয়া দাবি করেছেন সংশ্লিষ্ঠ ব্যক্তি। ৮১ মিলিয়ন ডলার চুরিতে তার কোনো সম্পৃক্ততাও নেই বলে দাবি ওই ব্যক্তির। শনিবার ফিলিপাইনের একটি দৈনিক পত্রিকা ইনকোয়েরারের এক খবরে দেশটির ব্যবসায়ী উইলিয়াম গো’র এ দাবির কথা তুলে ধরা হয়েছে।
এর আগে ফিলিপাইনের এন্টি মানি লন্ডারিং কাউন্সিল বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ৮১ মিলিয়ন ডলার চুরির দায়ে সন্দেহের তালিকায় আনে দেশটির ছয়জনকে। যাদের মধ্যে উইলিয়াম গো ছাড়াও আছেন মাইকেল ক্রুজ, জেসি ক্রিস্টোফার, আলফ্রেড ভারগারা, এনরিকো ভাসকুইজ এবং কিম অং।
তবে পত্রিকাটি বলেছে, এক সংবাদ সম্মেলনে উইলিয়ামের আইনজীবী রেমন দাবি করেন, আরসিবিসির জুপিটার স্ট্রিট ব্রাঞ্চে যে একাউন্ট খোলা হয়েছে, তা সম্পূর্ণ ভুয়া। যেখানে গো’র সিগনেচার জালিয়াতি করা হয়েছে। নিরাপত্তার কারণে গো’কে সংবাদ সম্মেলনে হাজির করা হয়নি বলেও জানানো হয়।
আরসিবিসি ব্যাংকের জুপিটার শাখায় উল্লিখিত ছয়জনের মধ্য থেকে ৫ জনের নামে ৫টি ব্যাংক একাউন্ট খোলা হয়। যে হিসেবগুলোতে ৮১ মিলিয়ন ডলারের বৈদেশিক মুদ্রা স্থানান্তরিত হয়েছে। যা বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের চুরি যাওয়া টাকা।

Print Friendly, PDF & Email