বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

0
126

ঢাকা: বাংলাদেশে সাংগঠনিকভাবে জঙ্গি আইএসের কোনো অস্তিত্ব নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। গত সোমবার সংসদে প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুসলিম-দেশগুলোর মধ্যে বাংলাদেশ এখনো নিরাপদ বলে মন্তব্য করেছিলেন। তাঁর ওই কথার সূত্র ধরেই স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা জঙ্গি, তারাই জেএমবি, তারাই আনসারুল্লাহ, তারাই আইএস। নানাভাবে নানা নামে তারা আত্মপ্রকাশ করে। আমরা তাদের কার্যক্রম নিয়ন্ত্রণ করছি। তিনি বলেন, আইএসকে জামায়াত-শিবির প্রত্যক্ষভাবে মদদ দিচ্ছে। তাহলে কি আইএস ও জামায়াত এক, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘আমি তো বললামই, তারা নানা নামে, নানা ভাবে আসছে।’ কিন্তু আইএস সম্প্রতি তাদের ম্যাগাজিনে জামায়াতের এক নেতাকে মুরতাদ বলেছেন। তাহলে কি করে আইএস ও জামায়াত এক হয় ? এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এই মুহূর্তে কে কার সঙ্গে আছে আমি ঠিক জানি না। আমি বলছি গোড়াটা এক।

আসাদুজ্জামান কামাল বলেন,এই মুহূর্তে আমরা জঙ্গি সংগঠনগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি, তাদের উৎস খুঁজে দেখছি। জঙ্গি সংগঠনগুলোর আয়ের উৎস খুঁজে দেখতে অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংককে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email