Home আইন বাংলাদেশে বাকস্বাধীনতা অতীতে এমন আক্রমণের শিকার হয়নি

বাংলাদেশে বাকস্বাধীনতা অতীতে এমন আক্রমণের শিকার হয়নি

358
0

নিউজ ডেস্ক: বাংলাদেশে বাকস্বাধীনতা অতীতে এমন নজির বিহীন আক্রমণের শিকার হয়নি বলে মন্তব্য করেছে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ। মঙ্গলবার এক বিবৃতিতে সংস্থাটির সাউথ এশিয়া ডাইরেক্টর মিনাকশি গানজুলি এ মন্তব্য করেন। বাংলাদেশে বাকস্বাধীনতা এখন চাপাতির আক্রমণের শিকার বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

বিবৃতিতে বলা হয়, এবছর চারজন ব্লগারকে হত্যা করা হয়েছে। ধর্মনিরপেক্ষতা ইসলাম বিরোধী আখ্যাদিয়ে চরমপন্থী গ্রুপ ব্লগার নিলয় নিলকে অনুসরণ করে এবং এ মাসে তাকে হত্যা করে। আনসার আল ইসলাম নামে একটি সংগঠন এ হামলার দায় স্বীকার করেছে। তাদের সঙ্গে আল কায়েদার সম্পর্ক আছে। তারা এ হত্যাকে আল্লাহর হুকুমে করেছে বলে দাবি করেছে এবং অন্যদেরকে হুমকিও দিয়েছে। ব্লগাররা তাদের জীবনের নিরাপত্তার কথা পুলিশকে জানিয়েছিল। কিন্তু পুলিশ তাদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে।

সম্প্রতি গ্রেফতার হওয়া সাংবাদিক প্রবীর শিকদারের বিষয়ে বিবৃতিতে বলা হয়, একজন মন্ত্রী ও অন্য একজন রাজনীতিক নিয়ে বাংলাদেশের স্বাধীনতার সময় সংঘটিত যুদ্ধাপরাদের বিষয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার কারণে পুলিশের একটি বিশেষ ব্রাঞ্চ তাকে আটক করেছে। তবে প্রসিকিউটর বলছে, তথ্য প্রযুক্তি ব্যবহার করে শিকদার মন্ত্রীর বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে।

বাংলাদেশের এ অবস্থার দ্রুত পরিবর্তনের জন্যও সরকারকে তাগিদ করেছে সংস্থাটি।

Previous articleসেক্স টেপের জন্য ১০ মিলিয়ন ডলার প্রস্তাব
Next articleজঙ্গি অর্থায়নের অভিযোগে সুপ্রিম কোর্টের তিন আইনজীবী গ্রেফতার