বাংলাদেশ একদিন শিক্ষিত মানুষের দেশ হবে: প্রধানমন্ত্রী

0
149
ফাইল ছবি

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ একদিন শিক্ষিত মানুষের দেশ হবে এবং এই লক্ষ্য বাস্তবায়নে প্রত্যেক ছেলে-মেয়ের শিক্ষার অধিকার নিশ্চিত করতে তাঁর সরকার কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছি। আর এজন্য সকলের আগে সবার জন্য শিক্ষার সুযোগ নিশ্চিত করা দরকার।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ তাঁর সরকারি বাসভবন গণভবনে চলতি ২০১৬ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ উপলক্ষে অনুষ্ঠিত অনুষ্ঠানে একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের কোন ছেলে-মেয়েই শিক্ষার সুযোগ বঞ্চিত থাকবে না। বঙ্গবন্ধু সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছিলেন কিন্তু ষড়যন্ত্রকারীরা তাঁর সেই উদ্যোগ সফল হতে দেয়নি।
‘আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলবই তুলব’, বলে প্রধানমন্ত্রী এ সময় দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।
ছাত্র-ছাত্রীরা নিজেদেরকে সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকমুক্ত রাখবে-এ আশাবাদ ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, তারাইতো আগামীর ভবিষ্যৎ, তারাই দেশকে আগামীতে দেশকে নেতৃত্ব দেবে এজন্য এখন থেকেই তাদেরকে যোগ্য হিসেবে গড়ে উঠতে হবে। সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সকল বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে ফলের অনুলিপি হস্তান্তর করেন। শিক্ষা সচিব সোহরাব হোসেইন এবং শিক্ষা মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকতাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email